স্তন ক্যান্সার এক নীরব ঘাতক, সঠিক সময়ে সনাক্ত হলে প্রতিকার সম্ভাব-কর্মশালায় বক্তারা

জেগে উঠুন, জেনে নিন এই শ্লোগানকে সামনে রেখে স্তন ক্যান্সার সচেতনতা মাস উপলক্ষে মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জে বর্ণাঢ্য র‌্যালি ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় বলা হয়, স্তন ক্যান্সার এক নীরব ঘাতক, সঠিক সময়ে সনাক্ত হলে যার প্রতিকার সম্ভাব।
চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ ও ইএইচ আরডি ক্যান্সার সাপোর্ট সেন্টার ও স্তন ক্যান্সার সচেতনতা ফোরামের যৌথ আয়োজনে সকালে জেলা পরিষদ প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক ঘুরে পূণরায় জেলা পরিষদ মিলনায়তনে এসে শেষ হয়। পওে জেলা পরিষদের সচিব তাজুল ইসলামের সভাপতিত্বে জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালা প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি মঈনুদ্দীন মন্ডল, প্রধান নির্বাহী কর্মকর্তা আফতাব উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাকসুদা বেগম সিদ্দিকা, জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. হাবিবুল্লাহ্ তালুকদার রাসকিন, ডা. জিল্লুর রহমান, অধ্যাপক রফিকুল ইসলাম, অধ্যক্ষ রোকেয়া রুমি,ডা. আব্দুস সালাম,জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মোঃ আলাউদ্দিন  প্রমূখ।
কর্মশালায় দু’ শতাধিক নারী ও পুরুষ অংশগ্রহণ করেন।
কর্মশালায় বক্তরা স্তন ক্যান্সার এক নীরব ঘাতক, সঠিক সময়ে সনাক্ত হলে যার প্রতিকার সম্ভাব এবং এটি স্তন ক্যান্সার রোধে বিভিন্ন পরামর্শ মূলক বক্তব্য প্রদান করা হয়।















চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২০-১০-১৫