জেলা আওয়ামীলীগের সভায় সিদ্ধান্ত > মেয়র প্রার্থী চুড়ান্ত করবে পৌর আওয়ামীলীগ

পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগ অবশেষে নড়েচড়ে বসেছে। নির্বাচনী সময় ঘনিয়ে আসায় দলীয় প্রার্থী চুড়ান্ত করার লক্ষে সোমবার জেলা আওয়ামীলীগ সাধারণ সভা করে চুড়ান্ত প্রার্থী নির্ধারণে স্ব স্ব শাখাকে দায়িত্ব প্রদান করেছে। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র প্রার্থী চুড়ান্ত করার লক্ষে আগামী ৫ অক্টোবরের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামীলীগের পুর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ প্রদান করা হয়েছে। সেই সঙ্গে সভায়, দলীয় সমর্থিত প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণেরও সিদ্ধান্ত হয়েছে।
সকালে শহরের পাঠানপাড়াস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামীলীগের সভাপতি মইনুদ্দীন মন্ডল। সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ এমপি, জেলা আওয়ামীলীগের সহসভাপতি সাবেক সংসদ সদস্য জিয়াউর রহমান, সহসভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ রুহুল আমিন, যুগ্ন সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বিশ্বাস এমপি, সদস্য গোলাম রাব্বানী এমপি, ইকবাল মাহমুদ খান খান্না, অধ্যাপক শরিফুল আলম, এ্যাড. মিজানুর রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ।
সভা সূত্র জানিয়েছে, আসন্ন ইউপি ও পৌর নির্বাচনকে সামনে রেখে সভায় অংশ নেয়া নেতৃবৃন্দ্ব খোলামেলা আলোচনা করেন। এতে, ৫ উপজেলার ইউনিয়ন পরিষদ ও ৪ পৌরসভার নির্বাচনে দলীয় প্রার্থী চুড়ান্ত করবে পৌর আওয়ামীলীগ এবং ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী চুড়ান্ত করবে স্ব স্ব উপজেলা  আওয়ামীলীগ। ওই সূত্র জানায়, প্রার্থী চুড়ান্ত করতে যেসব শাখার পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়নি সেই সব কমিটি গঠনের উপর গুরুত্ব আরোপ করা হয়। সভায় আগামী ৫ অক্টোবরের মধ্যে পুর্ণাঙ্গ চাঁপাইনবাবগঞ্জ পৌর কমিটি গঠন করে পৌর নির্বাচনে দলীয় প্রার্থী চুড়ান্ত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
জেলা আওয়ামীলীগের সভাপতি মইনুদ্দীন মন্ডল জানান, আগামী পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের একক প্রার্থী চুড়ান্ত করার লক্ষে এই সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। তবে কেউ যদি দলীয় সিদ্ধান্তের বাইরে নির্বাচন করে তাহলে তাকে দল থেকে বহিস্কার করা হবে। পৌরসভার জন্য মেয়র ও কাউন্সিলর পদ প্রার্থীরা পৌর কিমিটিতে এবং ইউনিয়ন পরিষদেও চেয়ারম্যান ও সদস্য পদপ্রার্থীরা উপজেলা কমিটিতে আবেদন করতে হবে বলেও জানান তিনি। আরো জানান, আগামী ৫ অক্টোবরের মধ্যে পৌর আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি করার জন্য বলা হয়েছে।
এদিকে পৌর আওয়ামীলীগের একটি সূত্র জানিয়েছে, খুব শীগ্রই পৌর আওয়ামীলীগের কার্য নির্বাহী কমিটি গঠন শেষে কমিটির সভা আহবান করা হবে। সেখানেই প্রার্থী চুড়ান্ত করার বিষয় নিয়ে আলোচনা হবে। কার্য নির্বাহী কমিটি’র সভায় চুড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ না হলে ওয়ার্ড সভাপতি ও সাধারণ সম্পাদকদের সমন্বয়ে বর্ধিত সভা করে চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামীলীগের প্রার্থী চুড়ান্ত করা হবে।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২১-০৯-১৫