আদালতে আত্মসমার্পণের পর কারাগারে বিএনপি নেত্রী পাপিয়া

নাশকতার নয় মামলায় মঙ্গলবার আত্মসমর্পণের পর বিএনপির সাবেক সংসদ সদস্য ও চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সৈয়দা আসিফা আশরাফি পাপিয়ার জামিন নাকচ করে তাকে কারাগারে পাঠিয়েছে আদালত।

বিকেলে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করে পল্টন থানার পাঁচটি, মিরপুরের তিনটি ও লালবাগের এক মামলায় জামিনের আবেদন করেন।

লালবাগের মামলায় ঢাকার মহানগর হাকিম মো. মাহবুবুর রহমান, মিরপুরের তিন মামলায় মহানগর হাকিম মো. মারুফ হোসেন ও পল্টন থানার পাঁচ মামলায় মহানগর হাকিম মো. মোস্তাফিজুর রহমান জামিন নাকচ করে পাপিয়াকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পাপিয়ার পক্ষে আদালতে শুনানি করেন মাহবুব উদ্দিন খোকন, ঢাকা বারের সভাপতি কাজী মজিবুল্লাহ হিরু ও ঢাকা আইনজীবী সমিতির সভাপতি মাসুদ আহমেদ তালুকদার।

চলতি বছরের প্রথম তিন মাসে বিএনপি নেতৃত্বাধীন জোটের আন্দোলনের মধ্যে নাশকতা ও সহিংসতার ঘটনায় এসব মামলা দায়ের করা হয়। সবগুলো মামলাতেই হাই কোর্টের জামিনে ছিলেন পাপিয়া।

সেই জামিনের মেয়াদ শেষে নিয়ম অনুযায়ী পাপিয়া আদালতে আত্মসমর্পণ করে নতুন জামিনের আবেদন করেছিলেন বলে তার অন্যতম আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ জানান।

এদিকে, জামিন আবেদন নাকচের পর বিএনপি নেত্রী পাপিয়াকে কারাগারে পাঠানোর ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ বিএনপির পক্ষ থেকে কোনই প্রতিক্রিয়া পাওয়া যায়নি।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৬-০৬-১৫