বিদ্যুৎহীন নাচোলের বাউল গ্রাম > শনিবার নাগাদ স্বাভাবিকের সম্ভাবনা থাকলেও আলো জ্বলবেনা রহিমের ঘরে

চাঁপাইনবাবগঞ্জের নাচোলের ফতেপুর ইউনিয়নের নয় নম্বর ওয়ার্ডে বাঊল গ্রামের প্রায় চারশ টি পরিবারের বিদ্যুৎ্ সংযোগ এখনও চালু হয়নি। ফলে অন্ধকারের মধ্যে প্রায় এক সপ্তাহ ধরে  বসবাস করছে পরিবারগুলো। দীর্ঘদিন ধরে অন্ধকারে থাকা মানুষগুলোকে আরো দু’ তিনদিন অন্ধকারেই থাকতে হবে। বিদ্যুৎ বিভাগ জানিয়েছে, আগামী শুক্র অথবা শনিবার পুন সংযোগ স্থাপনের ব্যবস্থা করা হবে।
স্থানীয়রা  জানায়, গত বৃহস্পতিবার দুপুর একটায় গোবরাতলা  পল্লী বিদ্যুৎ শাখার কর্মকর্তারা পূর্ববর্তী কোন নোটিশ ছাড়াই বাঊল গ্রামের মৃত জোহাক আলী মন্ডলের ছেলে আব্দুর রহিমের বাসার  ও একই গ্রামের মৃত সাম মোহাম্মদের ছেলে আব্দুল খালেক এবং মৃত ভুদোড় আলির ছেলে ইমরান আলীর বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন  করে। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হচ্ছে এমন খবর পেয়ে স্থানীয়রা সংযোগ বিচ্ছিন্নকারী বিদ্যুৎ বিভাগের লোকজনের কাজে সংযোগ বিচ্ছিন্নের কারণ জানতে চায়। এনিয়ে উভয় পক্ষের মধ্যে বাকবিতন্ডা গুরু হয়। একপর্যায়ে বিদ্যুৎ কর্মকর্তারা নাচোল থানা পুলিশকে খবর দিয়ে পুরো গ্রামের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। ফলে ঐ গ্রামের লোকজন বিদ্যুৎহীন হয়ে পড়ে।
এ ব্যাপারে গোবরাতলা বিদ্যুত্ শাখার ইনচার্জ নুরুন নবীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান,বাঊল গ্রামের রহিমের বাড়ির এনালগ মিটার পরিবর্তন না করায় বিদ্যুত্ সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে রহিম ও তার দলবল মিলে বিদ্যুত্ কর্মীদের উপর আক্রমণ করে। বিদ্যুৎ বিভাগের লোকজনদের মারধর করে। এই কারণে গ্রামের বিদ্যুত্ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।
এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ পল্লীবিদ্যুত জিএম হাসান শাহনাওয়াজের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান,আগামী শুক্রবার অথবা শনিবারের মধ্যে বাউল গ্রামের বিদ্যুত্ গ্রাহকরা বিদ্যুত্ সংযোগ পাবে তবে বিদ্যুত্ কর্মকর্তাদের মারধরের ঘটনায় জড়িত থাকায় ঐ গ্রামের রহিমসহ পাঁচটি পরিবার কে বিদ্যুত্ সংযোগ দেওয়া হবেনা।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, নাচোল/ ১৬-০৫-১৫

,