গরু মোটা করতে সীমান্ত পেরিয়ে আসছে ইনজেকশন !

কোরবানী ঈদ আসতে এখনও বেশ দেরী। তবুও কোরবানী ঈদকে সামনে রেখে এখনই তৎপর হয়ে ঊঠেছে গরু ‘মোটাতাজা করণ’ সিন্ডিকেট। সীমান্ত পেরিয়ে ভারত থেকে নিয়ে আসা হচ্ছে, গরু মোটাতাজা করণ ইনজেকশন। রোববার বিজিবি’র হাতে ধরা পড়েছে গরু সিন্ডিকেটের বিপুল পরিমাণ ইনজেকশন।
সূত্র জানিয়েছে, কোরবানী ঈদকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন এলাকাসহ বরেন্দ্র অঞ্চলে গড়ে উঠেছে বেশ কিছু গরু খামার। এসব গরু খামারীর মধ্যে অসাধু একটি চক্র অধিক মুনাফা লাভের আশায় গরুর দেহে ব্যবহার করছে ক্ষতিকারক ইনজেকশন। ওই সূত্র জানিয়েছে, চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত দিয়ে পাচার হয়ে আসা গরু মোটাতাজা করণ ইনজেকশন চলে যাচ্ছে রাজধানী ঢাকাতেও। ঢাকা ও তার আশেপাশের এলাকায় গড়ে উঠা গরু খামারে রয়েছে গরু মোটাতাজা করণ ইনজেকশনের প্রচুর চাহিদা। চাহিদার জোগান দিতেই সীমান্ত পেরিয়ে আসা শুরু হয়েছে মোটাতাজা করণ ইনজেকশন। এরকমই একটি চালান ধরা পড়েছে বিজিবি’র হাতে।
বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে রোববার সকালে শিবগঞ্জ উপজেলার আজমতপুর সীমান্তফাঁড়ির একটি টহল দল সুবেদার লুৎফর রহমান এর নেতৃত্বে মেইন আন্তর্জাতিক সীমান্ত পিলার ১৮১/৫ এস এর নিকট অভিযান পরিচালনা করে। এ সময় পরিত্যক্ত অবস্থায় ২১৪০টি গরু মোটাতাজাকরণ ইনজেকশন উদ্ধার করে। যার মূল্য ৩ লক্ষ ২১ হাজার টাকা। উদ্ধারকৃত ইনজেকশন রবিবার চাঁপাইনবাবগঞ্জ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে জমা করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২১-০৬-১৫