বিএসএফ’র ছোড়া গুলিতে বিদ্ধ হল গরু ব্যবসায়ী > বিজিরি হাতে আটক তিন গরু

চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত দিয়ে ভারত থেকে গরু নিয়ে আসার পথে ভারতীয় সীমান্ত রক্ষি বাহিনী বিএসএসফ’র ছোড়া গুলিতে আহত হয়েছে এক বাংলাদেশীকে গরু ব্যবসায়ী। ওই ঘটনায় গুলি বিদ্ধ গরু ব্যবসায়ীকে পাওয়া না গেলেও বিজিবি’র হাতে ধরা পড়েছে তার নিয়ে আসা তিনটি গরু। ঘটনাটি ঘটেছে শনিবার রাতে শিবগঞ্জে মাসুদপুর সীমান্তে।
চাঁপাইনবাবগঞ্জের ৯’বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল আবু জাফর জানান, শনিবার দিবাগত রাত দশটার দিকে শিবগঞ্জের  মাসুদপুর সীমান্তের মেইন সীমান্ত পিলার ৪/৪ এস এর কাজ দিয়ে শিবগঞ্জ উপজেলার শাহাপাড়া ঠোটাপাড়া এলাকার নুরু’র ছেলে মিনহাজ (২২) অবৈধভাবে তারকাটার বেড়া কেটে ভারতীয় ৩টি গরু বাংলাদেশের অভ্যন্তরে নিয়ে আসার চেষ্টা করে। এ সময় ভারতের ২০ বিএসএফ ব্যাটালিয়নের শুভপুর ক্যাম্পের টহলদল মিনহাজকে লক্ষ করে গুলিবর্ষণ করে। এতে সে গুলি বিদ্ধ হয়ে আহত হয়। আহত হলেও সে বাংলাদেশের অভ্যান্তরে চলে আসতে সক্ষম হয়। এ সময় মাসুদপুর সীমান্তফাঁড়ির নায়েক সুবেদার গোলাম মোস্তফার নেতৃত্বে একটি টহল দল সীমান্ত এলাকায় অভিযানকালে গরু তিনটি আটক করে।
বিজিবি’র পক্ষ থেকে জানানো হয়েছে, গুলি বিদ্ধ মিনহাজ পলাতক রয়েছে। আটক গরু তিনটি আনুমানিক মূল্য ১ লাখ ২০ হাজার টাকা।
আটককৃত গরু ৩টি রবিবার চাঁপাইনবাবগঞ্জ কাস্টমসে জমা করা হয় এবং পলাতক মিনহাজ এর নামে শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২১-০৬-১৫