রাবি শিক্ষক সরওয়ার জাহানের ইন্তেকাল

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের প্রফেসর ড. সরওয়ার জাহান (৬৩) ইন্তেকাল করেছেন (ইন্না...রাজিউন)। শনিবার সকাল ৮টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান । তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সরওয়ার জাহান।
শনিবার বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে মরহুমের নামাজে জানাযা শেষে স্থানীয় খোজাপুর গোরস্থানে তাঁকে দাফন করা হবে বলে মরহুমের পারিবারিক সূত্রে জানা গেছে।
মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন পুত্র ও দুই কন্যা রেখে গেছেন। তিনি ইনস্টিটিউটের পরিচালকসহ অন্যান্য কয়েকটি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটে যোগদানের আগে তিনি প্রাণিবিদ্যা বিভাগে প্রফেসর ছিলেন।
তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান গভীর শোক প্রকাশ করেছেন। তাঁরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে মরহুমের অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করে তাঁর রুহের মাগফিরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, রাবি/ ০২-০৫-১৫