আমের সুনাম রক্ষায় চাঁপাইনবাবগঞ্জবাসীকেই এগিয়ে আসতে হবে

চাঁপাইনবাবগঞ্জের আমের সুনাম আছে দেশজুড়ে, আর এ সুনাম ধরে রাখা এবং আমকে বিভিন্ন বিষাক্ত দ্রব্য থেকে রক্ষ করা চাঁপাইনবাবগঞ্জের সকলেরই কর্তব্য। আমরা চাই, চাঁপাইনবাবগঞ্জের আম ঢাকাসহ দেশের বাইরে রপ্তানী হোক। তাই সকল আম ব্যবসায়ীদের বিভিন্ন ধরণে রাসয়নিক দ্রব্য মিশানো থেকে বিরত থাকতে হবে। রোববার শিবগঞ্জের কানসাটে বাংলাদেশ ম্যাংগো প্রডিউসার মার্চেন্টস এ্যাসোসিয়েশনের আয়োজনে ও কানসাট আম আড়ৎদার ব্যবসায়ী সমবায় সমিতি লিমিডেট এর উদ্যোগে দিনব্যাপি “আম ও আমজাত পণ্যের রপ্তানী সুযোগ বুদ্ধি” বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর কবীর এ কথা বলেন।
প্রধান অতিথি আরো বলেন, যারা খাদ্যদ্রব্যে ভেজালদ্রব্য ব্যবহার করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। আর সেসব অসাধু ব্যবসায়ীদের সর্বনিম্ম ৫০ হাজার টাকা জরিমানা এবং এক বছরের জেল এবং এছাড়া সর্বোচ্চ জরিমানা ২ লাখ টাকা এবং ২ বছরের জেল। তাই আপনারা এসব ফরমালিন, কারবাইডসহ বিষাক্ত মেডিসিন মিশানো থেকে বিরত থেকে আমাদের সহগোগিতা করুন এবং চাঁপাইনবাবগঞ্জের আমের সুনাম ধরে রাখুন।
শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ইরতিজা আহসান এর সভাপতিত্বে কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ম্যাংগো প্রডিউসর মার্চেন্টস এ্যাসোসিয়েশনের চাঁপাইনবাগঞ্জ শাখার সভাপতি মনিরুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আল-মামুন শিকদার, চাঁপাইনবাবগঞ্জ হর্টিকালচার সেন্টারের উপ-পরিচালক কৃষিবিদ সাইফুল ইসলাম, আম আড়ৎদার সমিতির সভাপতি আবু তালেব, কানসাট আম আড়ৎদার ব্যবসায়ী সমবায় সমিতি লিমিডেটের সাধারণ সম্পাদক কাজি এমদাদুল হক এমদাদ, আম ব্যবসায়ী আহসান হাবিব প্রমূখ। এসময় শিবগঞ্জ উপজেলার বিভিন্নস্তরের আম ব্যবসায়ীবৃন্দ, আম আড়ৎদারসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৪-০৫-১৫