প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে ঘিরে বর্ণিল সাজে সেজেছে চাঁপাইনবাবগঞ্জ

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনার চাঁপাইনবাবগঞ্জ সফরকে ঘিরে বর্ণিল সাজে সেজেছে পুরো জেলা। ব্যানার আর গেছে ছেয়ে গেছে জেলা শহর, উপজেলা সদরসহ অলিগলি। প্রধানমন্ত্রীর এই সফলে চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ মাঠে আয়োজিত  জনসভায় ব্যাপক জনসমাগমের প্রস্তুতি নিয়েছে স্থানীয় আওয়ামী লীগ। প্রধানমন্ত্রীর জনসভায় অন্তত ২ লাখ মানুষের উপস্থিতি নিশ্চিত করতে কাজ শুরু করেছেন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা। এরমধ্যে প্রস্তুতিসভা করে প্রতিটি ওয়ার্ড ও ইউনিয়ন থেকে আলাদা আলাদা ভাবে ব্যানার ফেস্টুন নিয়ে জনসভায় আসার লক্ষ্যে প্রয়োজনীয় প্রস্তুতি শুরু করেছেন দলের নেতা-কর্মীরা।
একদিনের সরকারি সফরে শনিবার চাঁপাইনবাবগঞ্জে আসছেন মুলত চাঁপাইনবাবগঞ্জের চরাঞ্চলের লাখ লাখ মানুষের বহু প্রত্যাশিত  দ্বিতীয় মহানন্দা সেতু’র উদ্বোধন করতে। পরে তিনি সরকারি কলেজ মাঠে জনসভায়ও ভাষণ রাখবেন।
প্রধানমন্ত্রীর সফরসূচি অনুয়ায়ী দুপুর ১২ টায় তিনি সদর উপজেলার সাহেবের ঘাটে নির্মিত ৫৪৭ মিটার দীর্ঘ দ্বিতীয় মহানন্দা সেতুর উদ্বোধন করবেন। এরপর বিকেলে সরকারি কলেজ মাঠে এসে একযোগে যুব প্রশিক্ষণ কেন্দ্র, বিনার উপকেন্দ্র, চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতালের নবনির্মিত ভবন, বীরশ্রেষ্ঠ মহিউদ্দিন জাহাঙ্গীর কলেজের একাডেমিক ভবন ও গোমস্তাপুর ফায়ার সার্ভিস স্টেশনের উদ্বোধন করবেন। এছাড়াও একইসঙ্গে প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালকে আড়াইশ শষ্যায় উন্নীতকরন, কানসাট-রহনপুর-ভোলাহাট সড়ক উন্নয়ন, চাঁপাইনবাবগঞ্জ ১০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র ও পদ্মানদীর ভাঙ্গন থেকে আলাতুলী রক্ষা প্রকল্পের ভিত্তিপ্রস্তুর স্থাপন করবেন। পরে তিনি জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন।
প্রধানমন্ত্রীর জনসভায় ২ লাখ মানুষের উপস্থিতি নিশ্চিত করতে কাজ শুরু করেছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা। জনসভায় ব্যাপক জনসমাগম করতে এরই মধ্যে প্রস্তুতি সভা করেছে আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনগুলোর ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা, উপজেলা ও জেলা কমিটিগুলো। আওয়ামী লীগ নেতারা জানিয়েছেন, চাঁপাইনবাবগঞ্জের ৫ উপজেলার ৪৫ টি ইউনিয়ন ও চারটি পৌরসভা ছাড়াও নওগাঁ, রাজশাহী ও নাটোরসহ এর আশেপাশের এলাকা থেকেও লোকজন আসবেন প্রধানমন্ত্রীর জনসভায়।
চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিয়াউর রহমান আরমান, সভাপতি ফাইজার রহমান কনক, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, সভাপতি মাসিদুর রহমান, শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান জানান, জনসভাকে সফল করতে বিভিন্ন শাখা সংগঠনগুলো নিরলসভাবে কাজ করে চলেছে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল ওদুদ এমপি জানান, আওয়ামীলীগ সভানেত্রীর জনসভা সফল করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর চাঁপাইনবাবগঞ্জ সফর উপলক্ষে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উৎসব ও উদ্দীপনা বিরাজ করতে জানিয়ে তিনি বলেন ওই দিন চাঁপাইডনবাবগঞ্জে মানুষের ঢল নামবে। একই রকম কথা জানিয়েছেন, জেলা আওয়ামীলীগের সভাপতি মইনুদ্দীন মন্ডল।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৫-০৫-১৫