নওগাঁয় বাড়িতে ঢুকে এক নারীকে পিটিয়ে হত্যা

নওগাঁর মান্দা উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে সন্ত্রাসী কায়দায় বাড়িতে প্রবেশ করে ফেন্সি বিবি (২৫) নামে এক নারীকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। এ সময় নিহত ফেন্সির মা নুরুন্নাহার বেগম (৫৫) ও বোন মিলি খাতুনকেও (১৭) পিটিয়ে হাত-পা ভেঙে দেওয়া হয়েছে। হামলাকারীরা এ সময় বাড়িঘরে ভাঙচুর ও লুটপাট চালায়। শনিবার সকাল ১১টার দিকে অনাথ সিমলা গ্রামে এই ঘটনা ঘটে। নিহত ফেন্সি উপজেলার কালিকাপুর ইউনিয়নের অনাথ সিমলা গ্রামের মৃত সৈয়দ আলী মেয়ে।

স্থানীয়রা জানান, গ্রামের নুরুন্নাহার বেগমের সঙ্গে জমি নিয়ে প্রতিবেশী আইনাল হক, জামাল উদ্দিন, গিয়াস উদ্দিনের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এর জের ধরে প্রায় দুই মাস আগে প্রতিপক্ষরা নুরুন্নাহারের মেয়ে মিলি খাতুনকে পিটিয়ে জখম করে। ওই ঘটনায় জামাল উদ্দিন, আব্দুস সামাদ, হবিবর রহমানসহ পাঁচজনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়। আসামিরা ক্ষিপ্ত হয়ে মামলা তুলে নেওয়ার জন্য হুমকি দেওয়া অব্যাহত রাখলে নওগাঁ আদালতে ১০৭ ধারায় আরেকটি মামলা দায়ের করেন নুরুন্নাহার বেগম। এসবের জের ধরে প্রতিপক্ষ আইনাল হক, জামাল উদ্দিন, গিয়াস উদ্দিন, হাবিবুর রহমানসহ ১০-১২ জন সংঘবদ্ধ হয়ে আজ শনিবার সকাল ১১টার দিকে দেশিয় অস্ত্র-শস্ত্র নিয়ে নুরুন্নাহারের বাড়িতে হামলা করে। এ সময় হামলাকারীরা বাড়ির ভেতরে ঢুকে ফেন্সি বিবি, নুরুন্নাহার ও মিলি খাতুনকে পিটিয়ে হাত-পা ভেঙে দেয়। ওই সময় তারা ঘন্টাব্যাপী বাড়িঘরে ভাঙচুর ও লুটপাট চালায়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক ফেন্সি বিবিকে মৃত ঘোষণা করেন। তবে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বাকি দুজনকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল (রামেক) স্থানান্তর করা হয়েছে।

এ ব্যাপারে মান্দা থানার ওসি মোজাফফর হোসেন জানান, নিহত ফেন্সির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন তিনি।