শহরের পুরাতন বাজারস্থ অগ্রণী ব্যাংকে আগুন > বড় ধরণে ক্ষতির হাত থেকে রক্ষা

চাঁপাইনবাবগঞ্জ শহরের পুরাতন বাজারস্থ কামাল উদ্দীন স্কুলের পার্শ্বের অগ্রনী ব্যাংকে বৃহস্পতিবার সন্ধ্যায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। তবে অগ্নিকান্ডে বড় ধরণের ক্ষতি হয়নি।
ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানিয়েছে, সন্ধ্যা ৭টার দিকে আইনজীবি শাহজাহান বিশ্বাসের বভনের দ্বিতীয় তলার অগ্রণী ব্যাংক, সদর ঘাট শাখার জেনারেটর রুম থেকে আগুনের সূত্রপাত হয়। মুর্হুতেই আগুন দাউ দাউ করে জ্বলে উঠে। পুরাতন বাজার এলাকায় আত্মংক ছড়িয়ে পড়ে।  খবর পেয়ে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে ছুটে প্রায় ২০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী উপ পরিচালক অহিদুল ইসলাম বলেন, ‘ স্থানীয়দের কাছে খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনি। ব্যাংকের জেনারেটর ও ওয়েস্ট কাগজপত্রের রুম থেকেই আগুন লাগে। তবে বড় ধরণের ক্ষতি হয়নি। কিছু কাগজপত্র ও জেনারেটরের কেবল পুড়ে গেছে’।

এদিকে, বুধবার রাতে চাঁপাইনবাবগঞ্জ শহরের আব্দুল মান্নান সেন্টু মার্কেটের উপর তলার একটি দোকানেও আগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে দু’টি কম্পিউটারসহ বেশ কিছু মালামাল পূড়ে গেছে বলে খবর পাওয়া গেছে।

চাঁপাইনবাগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৮-০৫-১৫