তৃতীয় দিনের মত সোনামসজিদ বন্দরের পণ্য পরিবহন বন্ধ > বুধবার সমঝোতা বৈঠক হবার কথা রয়েছে

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থল বন্দরে অবৈধ চাঁদা আদায়ের প্রতিবাদে বন্দর থেকে পণ্য পরিবহন তৃতীয় দিনের মত বন্ধ রয়েছে। 
রোববার সকাল থেকে শুরু হওয়া আন্দোলন কর্মসুচির অংশ চাঁপাইনবাবগঞ্জ শহরের কেন্দ্রীয় ট্রাক ট্রামিনালে শ্রমিকরা সোনামসজেদ স্থল বন্দরগামী ট্রাক আটকে দিয়ে অবস্থান নেয়। ফলে বন্দরে পণ্যজটের পাশাপাশি ট্রাক ট্রার্মিনালে আটক পড়ে শত শত ট্রাক। এর মধ্যে বেশকিছু পণ্যবাহী ট্রাকও রয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ ট্রাক মালিক সমিতি ও মটর শ্রমিক ইউনিযনের জানিয়েছেন, সোনামসজিদ স্থল বন্দর থেকে পণ্য পরিবহনে এক শ্রেণীর মধ্যস্বত্তভোগী দালালদের ট্রাক প্রতি চাঁদা আদায় ও ট্রাকের ভাড়া নির্ধারণে হয়রানী বন্ধ না হওয়া পর্যন্ত  কোন খালি ট্রাক সোনামসজিদ বন্দরে যেতে দেয়া হবে না।
এদিকে, মালিক শ্রমিকদের এই  অবস্থান কর্মসুচির ফলে উদ্ভুত পরিস্থিতে দুপুরে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গে ট্রাক মালিক সমিতি ও মটর শ্রমিক ইউনিযনের নেতৃবন্দ বৈঠকে করেন।
ট্রাক মালিক সমিতির সভাপতি আমিনুল ইসলাম জানিয়েছেন, ওই বৈঠকে বেশ কিছু ইতিবাচক সিদ্ধান্ত হয়েছে। তবে চুড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের জন্য ট্রাক মালিক সমিতি, মটর শ্রমিক ইউনিয়ন ও বন্দর শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দদের নিয়ে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে পুনরায় বৈঠক হওয়ার কথা হয়।
সন্ধ্যায় আমিনুল ইসলাম সেন্টুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি চাঁপাইনবাববগঞ্জ নিউজ ডটকমকে বলেন, ‘ আমরা ইউএনও’র আহবানের অপেক্ষায় আছি। কিন্তু তিনি এখন পর্যন্ত (সন্ধ্যা) আমাদের ডাকেননি। আশা করা হচ্ছে, বুধবার বেলা ১১ টার মধ্যে বৈঠকটি অনুষ্ঠিত হবে’।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৫-০৫-১৫