` ফ্যামেলি প্লানিং সফল না হলে কোন প্লানিংই কাজে আসবেনা '

ফ্যামেলি প্লানিং সফল না হলে দেশের যে কোন সেক্টরে যতই প্লান করা হউক না কেন, কোন প্লানিংই কাজে আসবেনা। ‘মানব সম্পদ’ বলা হলেও সুস্থ্য মানব সম্পদ না হলে তা কল্যাণকর হবে না। চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর কবীর বুধবার পরিবার পরিকল্পনা, মা- শিশু স্বাস্থ্য সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে জেলা পর্যায়ের এ্যাডভোকেসি সভায় প্রধান অতিথি’র বক্তব্যে এ কথা বলেন।
পরিবার পরিকল্পনা দীর্ঘমেয়াদী বা স্থায়ী পদ্ধতি নিন, থাকুন ভাবনাহীন এ শ্লোগানকে সামনে রেখে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ্যাডভোকেসি সভায় সভাপতিত্ব করেন, চাঁপাইনবাবগঞ্জ পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ পরিচালক ডা. আব্দুস সালাম, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুর রাজ্জাক, সাংবাদিক শহীদুল হুদা অলক, পরিবার পরিকল্পনা বিভাগের গোলাম কবির, তানজিলা বেগম, আব্দুল বাশির। 
সভায় বক্তরা জনসংখ্যাকে সমস্যা উল্লেখ করে দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত রাখতে জনসংখ্যা নিয়ন্ত্রণের উপর গুরুত্বারোপ করা হয়। 
এদিকে এ বিষয়ে ভোলাহাটে উপজেলা পরিবাবর পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে আজ র‌্যালী ও অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত মো: রফিক। প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান প্রভাষক আনোয়ারুল ইসলাম। আর বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রেশমাতুল আরশ রেখা। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা পরিবাবর পরিকল্পনা অধিদপ্তরের কর্মকর্তা শাহ নাওয়ায। পরিবার পরিকল্পনা পরিদর্শক ইউসুফ আলীর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জামবাড়ীয়া ইউপি চেয়ারম্যান জগলুল হক, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুজ্জামান সরদার, ভোলাহাট প্রেস ক্লাবের সভাপতি গোলাম কবির, উপজেলা পরিবার পরিকল্পনা সহকারী কর্মকর্তা সাবিনা ইয়াসমিন, পরিবার কল্যাণ সহকারী রুকশানা আক্তারসহ অন্যরা।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৩-০৫-১৫