এইচএসসি পরীক্ষার প্রথমদিনে অনুপস্থিত ১১১ > কোচিং সেন্টার খোলা রাখায় আটক ৫, পরে মুচলেকা দিয়ে মুক্তি

চাঁপাইনবাবগঞ্জে বুধবার ২০ দলের চলমান হরতাল অবরোধের মধ্যেই শান্তিপূর্ণ পরিবেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা চলাকালে জেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।  প্রথমদিনে জেলার ৫ উপজেলায় ১শ’১১ জন পরীক্ষার্থী অনুপোস্থিত ছিল। কোনো পরীক্ষার্থীকে বহিস্কার হয়নি। জেলা প্রশাসকের কার্যালয়ের শিক্ষা শাখা সূত্রে জানা গেছে, এইচএসসি ও সমমানের পরীক্ষায় চাঁপাইনবাবগঞ্জে ১৮টি কেন্দ্রে পরীক্ষার্থী ছিল ১১ হাজার ৮৬২ জন। কিন্তু  পরীক্ষার প্রথমদিনে ১শ’১১জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেনি। এর মধ্যে এইচএসসিতে ৮৭জন, আলিমে ১৬ জন ও বিজনেস ম্যানেজমেন্টে ৮ জন পরীক্ষার্থী রয়েছে।
এদিকে, চাঁপাইনবাবগঞ্জ শহরের সরকারি কলেজ সংলগ্ন লিডস কোচিং সেন্টার পরীক্ষা চলাকালে খোলা রাখায় সেখানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে যৌথবাহিনী অভিযান চালায়। ১৪৪ ধারা জারি এলাকায় কোচিং কার্যক্রম চালানোর জন্য লিডস কোচিং সেন্টারের সঙ্গে সংশ্লিষ্ট ৫ জনকে আটক করে তারা।
চাঁপাইনবাবগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মোর্তুজা জানান, আটককৃতরা অভিযান পরিচালনায় থাকা জেলা প্রশাসনের এনডিসি রামকৃষ্ণ বর্মণের কাছে ‘পরীক্ষা চলাকালে কোচিং সেন্টার আর খোলা থাকবে না’ মর্মে মুচলেকা দিলে তাদের ছেড়ে দেয়া হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০১-০৪-১৫