রাবির ফাটল ধরা মতিহার হল পরিদর্শন করল তদন্ত কমিটি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নব নির্মিত মতিহার হল ফাটলের ঘটনায় হলটি পরিদর্শন করেছে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি । বুধবার সকাল দশটার দিকে তারা এই হলটি পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, রাবি ছাত্র উপদেষ্টা প্রফেসর মো. ছাদেকুল আরেফিন মাতিন, মতিহার হলের প্রাধ্যক্ষ প্রফেসর মো. জাহাঙ্গীর আলম সাউদ প্রমুখ।

ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের প্রফেসর ড. ইউনুস আহমদ খানকে সভাপতি করে পাঁচসদস্য বিশিষ্ট কমিটি হলের বিভিন্ন জায়গাগুলো পরিদর্শন করেন। এই সময় তারা হলের ১০২, ১০৯,১১০, ২১২ নং কক্ষসহ ফাটলধরা বিভিন্ন জায়গা ঘুরে দেখেন।

তদন্ত কমিটির সদস্য বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রকৌশলী সিরাজুম মুনীর বলেন, আমরা হলের ভবন ঘুরে দেখেছি। কিছু জায়গায় ফাটল দেখা গেছে। কিন্তু সেগুলো গুরুতর নয়। শিক্ষার্থীদের আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। তিনি আরো বলেন, আমরা এখন এই রিপোর্টগুলো প্রশাসনের নিকট দিবো, তারা পরবর্তীকালে তারা সিদ্ধান্ত নিবে।

হল পরিত্যক্ত ঘোষণা করা হবে কি নাÑএ প্রশ্নের জবাবে ছাত্র উপদেষ্টা মো. প্রফেসর মো. ছাদেকুল আরেফিন মাতিন বলেন, আমরা শিক্ষার্থীদের কোনো ক্ষতি হোক তা চায় না। বিশেষজ্ঞরা ভবনটি ঘুরে দেখলেন, তারা রিপোর্ট দিবেন। সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তবে ভবন পরিত্যক্ত করা বিষয়টি  তো এতো সহজ না। সব কিছু পরিস্থিতি বুঝে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে শিক্ষার্থীরা তাদের রুমে থাকতে আতঙ্কের কথা জানালে হলের প্রাধ্যক্ষ প্রফেসর মো. জাহাঙ্গীর আলম সাউদ বলেন, ‘তোমরা যদি চাও তবে তোমাদের রুম পরিবর্তন করে অন্য রুমে স্থানান্তর করতে পারো।’
উল্লেখ্য নির্মাণকাজের ত্রুটির কারণে এই ফাটল সৃষ্টি হয়ে অভিযোগ উঠেছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, রাবি/ ২৯-০৪-১৫