শহরের শান্তির মোড় এলাকা থেকে ককটেলসহ ৬ শিবিরকর্মী আটক ॥ জামায়াতের বিক্ষোভ

মানবতা বিরোধী অপরাধে জামায়াত নেতা কামারুজ্জামানের ফাঁসির রায় বহলা রাখাকে কেন্দ্র করে চাঁপাইনবাবগঞ্জে জামায়াত শিবিরের মিছিলের প্রস্তুতির সময় ৬ শিবির কর্মীকে ককটেলসহ আটক করেছে পুলিশ। শহরের শান্তির মোড় এলাকা থেকে তাদের ৩টি ককটেলসহ আটক করা হয়।
আটককৃতরা হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার রাজারামপুর কুমার পাড়ার আব্দুস সালামের ছেলে আনোয়ার হোসেন (১৮), হরিপুর মিয়ার পাড়ার আবু তাহেরের ছেলে নুরুজ্জামান (২০), উপরাজারামপুর সিদ্দীকপাড়ার আবুল কাশেমের ছেলে নুর আলম (১৬), উপরাজারামপুর তাতীপাড়ার ইসরাইল আলীর ছেলে হাসান আলী (১৭), আমীর হামজার ছেলে আব্দুল জাব্বার (১৮) ও উপরাজারামপুরের সফিকুল ইসলামের ছেলে সাকিব হোসেন (১৯)।
চাঁপাইনবাবগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মোর্তুজা জানান, রায় ঘোষণাকে ঘিরে নাশকতার উদ্দেশ্যে তারা ককটেলসহ সমবেত হয়েছিল। একটি ব্যাগের মধ্যে ককটেলগুলো রাখা ছিল। এ ব্যাপারে তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে তিনি জানান।
এদিকে রায়কে ‘ন্যায়ভ্রষ্ট’ রায় উল্লেখ করে জামায়াতের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জামায়াতের সিনিয়র সহকারী সেক্রেটারী জেনারেল মু.কামারুজ্জানের বিরুদ্ধে মৃত্যুদন্ডের রায় পূর্নবহালের প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জ জেলা জেলা জামায়াতের উদ্যোগে বিকেলে বিক্ষোভ  মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি  বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির চাঁপাইনবাবগঞ্জ শহর সভাপতি গোলাম মোস্তফার নেতৃত্বে জেলা জামায়াত কার্যালয় বড় ইন্দারা মোড় থেকে শুরু হয়। পরে মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাতেন খাঁ মোড়ে গিয়ে পথসভার মাধ্যমে শেষ হয়। 
অন্যদিকে ভোলাহাট থেকে আমাদের প্রতিবেদক গোলাম কবির জানান, ভোলাহাটের ইমামনগর বাজারে বিক্ষোভ ও সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি উপজেলা জামায়াতের সেক্রেটারী তৌহিদুর রহমানের নেতৃত্বে ইমামনগর বাজারের পশ্চিম মাথা থেকে বের হয়ে পূর্ব মাথায় গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এ সময় বক্তব্য রাখেন, নায়েবে আমির শাহজাহান আলী মাষ্টার, উপজেলা কর্মপরিষদ সদস্য মাও. সাইফুল ইসলামসহ অন্যরা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৬-০৪-১৫