রানীহাটি ইউনিয়নকে ‘শতভাগ হাতধৌয়া ইউনিয়ন’ ঘোষণা করা হল

চাঁপাইনবাবগঞ্জ  সদর উপজেলার রানিহাটি ইউনিয়নকে শতভাগ হাতধৌয়া ইউনিয়ন হিসাবে ঘোষণা করা হয়েছে। রবিবার সকালে চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ড. আলাউদ্দীন এক অনুষ্ঠানে মাধ্যমে এই ইউনিয়নকে শতভাগ হাত ধৌয়া ইউনিয়ন হিসাবে ঘোণনা করেন।
স্থানীয় উন্নয়ন সংস্থা প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নির্বাহী পরিচালক, হাসিব হোসেনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কৃষ্ণগোবিন্দপুর কলেজের অধ্যক্ষ সাইদুর রহমান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, প্রয়াসের পরিচালক শাহ আজাদ ইকবাল, মানব পাচার প্রতিরোধ প্রকল্পের ব্যবস্থাপক মোহাম্মদ দুরুল ইসলাম, রেডিও মহানন্দার সহকারী স্টেশন ম্যানেজার মুহাম্মদ তাকিউর রহমান, রানীহাটি ইউনিটের ম্যানাজার খাইরুল, আঞ্চলিক সমন্বয়কারী নাসিরুদ্দীন, স্বাস্থ সহকারী রুহুল আমীন প্রমুখ। এই কর্মসূচির মিডিয়া পার্টনার হিসেবে ছিল রেডিও মহানন্দা ৯৮.৮ এফ এম ও দৈনিক গৌড় বাংলা।
এর আগে সিভিল সার্জন আলাউদ্দীন ওই এলাকার কয়েকটি বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের সাথে হাত ধৌয়ার বিষয়ে কথা বলেন।
উল্লেখ্য, পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় সমৃদ্ধী কর্মসূচীর আওতায় চাঁপাইনবাবগঞ্জের উন্নয়ন সংস্থা প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি ২ মাস সময়ে রানীহাটি ইউনিয়নের বসবাসকারীদেরকে সঠিকভাবে হাত ধৌয়া ও তাদেরকে স্বাস্থ্য বিষয়ে সচেতন করে এবং প্রতিটি বাড়িতে সাবান প্রদান করে। এরই ধারাবাহিকতায় রোববার সকালে ওই ইউনিয়নকে শতভাগ হাত ধৌয়া ইউনিয়ন হিসাবে ঘোষণা করা হয়।
এদিকে পল্লী-কর্মসহায়ক ফাউন্ডেশনের অর্থায়নে, সমৃদ্ধি কর্মসূচির আওতায়, “শিশু, চর্ম ও যৌন” রোগ বিষয়ক স্বাস্থ্যক্যাম্পে এলাকার ৩ শতাধিক রোগিকে বিনা মূল্যে চিকিৎসা প্রদান করা হয় এবং ৫০ জন চক্ষুরোগিকে বিনামূল্যে চশমা প্রদান করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৬-০৪-১৫