সীমান্ত গ্রাম চর কানছিড়ায় স্কুলে যাওয়া দু’শিশু বাড়ি ফিরেনি তিন দিন ধরে

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের সীমান্ত গ্রাম চর কানছিড়া গ্রামের তৃতীয় শ্রেণীর দু’ শিক্ষার্থী গত তিন দিন ধরে নিখোঁজ রয়েছে।  চর বাবুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দু’ শিক্ষার্থী লতিফা (৯) ও আঁখি (৯) গেল শনিবার সকালে স্কুলে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয়ে আর ফেরেনি। এ ঘটনায় চরম উৎকন্ঠায় দিন পার করছে লফিতা ও আঁখি’র পরিবার। এ ঘটনায় শিবগঞ্জ থানায় সাধারণ ডায়রি হলেও সোমবার পর্যন্ত খোঁজ মেলেনি তাদের।
নিখোঁজ শিক্ষার্থী লফিতা শিবগঞ্জ সীমান্তের চর কানছিড়া ডাক্তারপাড়া গ্রামের আব্দুল লতিফের মেয়ে এবং আঁখি আশরাফুল আলমের মেয়ে।
লফিতা ও আঁখি’র পারিবারিক সূত্র জানায়, শনিবার সকালে লফিতা ও আঁখি দু’ বান্ধবি বইখাতা নিয়ে স্কুল যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয়। কিন্তু স্কুল ছুটির পরও তারা বাড়ি না ফেরায় তাদের পরিবারের লোকজন স্কুলে গিয়ে তাদের খোঁজ নেয়। সেখানে স্কুলের শিক্ষকরা জানান, লফিতা ও আঁখি স্কুলেই আসেনি। এ খবর পাওয়ার পর লফিতা ও আঁখির পরিবার আত্মংকিত হয়ে উঠে এবং উৎকণ্ঠা নিয়ে তাদের খোঁজাখুজি শুরু করে। আশেপাশের গ্রাম এবং আত্মীয় স্বজনদের বাড়িতে তাদের না পেয়ে এলাকায় মাইকযোগে নিখোঁজ সংবাদ প্রচার করা হয়। কিন্তু তাদের খোঁজ মেলেনি।
লফিতা ও আঁখি’র অভিভাবকরা জানিয়েছে, স্কুল যাওযার সময় স্থানীয় লোকজন লফিতা ও আঁখিকে গ্রামরে মাঠের ধানক্ষেতের মধ্যে ঘোরাঘুরি করতে দেখেছেন। পরে আর তাদের দেখা মেলেনি।
এ ঘটনায় চরম উৎকণ্ঠায় থাকা আব্দুল লফিত ও আশরাফুল আলম শিবগঞ্জ থানায় রোববার রাতে সাধারণ ডায়েরি করেছেন।
শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) ময়নুল ইসলাম জানিয়েছেন, সাধারণ ডায়েরি হওয়ার পর বিষয়টি বিভিন্ন থানায় ম্যাসেজ দেয়া হয়েছে।
এদিকে, স্কুলে যাওয়ার পর দু’ শিশু শিক্ষার্থীর নিখোঁজ হয়ে যাওয়ার ঘটনায় এলাকায় আত্মংক দেখা দিয়েছে। কোন পাচারকারী চক্রের তৎপরতা কিনা তা খতিয়ে দেখার দাবি জানিয়েছে এলাকাবাসী।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩০-০৩-১৫