প্রায় কোটি টাকা ব্যয়ে নির্মিত বালুগ্রাম কলেজের অনার্স ভবনের উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নে অবস্থিত বালুগ্রাম কলেজে প্রায় ১ কোটি টাকা ব্যয়ে নির্মিত অনার্স ভবনের উদ্বোধন করা হয়েছে।
কলেজ প্রাঙ্গনে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর কবীর, জাতীয় বিশ্ববিদ্যালয়ের রাজশাহী বিভাগীয় আঞ্চলিক পরিচালক প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর সুলতানা রাজিয়া, প্রফেসর ড. সিরাজ উদ্দিন, বালুগ্রাম কলেজের উপাধ্যক্ষ ন.স.ম মাহবুবুর রহমান মিন্টু। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বালুগ্রাম কলেজের অধ্যক্ষ সাইদুর রহমান।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আব্দুল ওদুদ বলেন, শিক্ষার জেলা হিসেবে চাঁপইনবাবগঞ্জ এর ঐতিহ্য রয়েছে। বিশেষভাবে চাঁপাইনবাবগঞ্জ জেলাকে শিক্ষা ক্ষেত্রে গুরুত্ব দেয়া হয়। জেলার মধ্যে রাজারামপুর, বালিয়াডাঙ্গা, দিয়াড় অঞ্চল অন্যতম। আশা করবো বালুগ্রাম কলেজ তার সুনাম ধরে রাখবে। তিনি আরও বলেন, ইসলামের নাম দিয়ে, ধর্মের নাম দিয়ে মানুষকে পুড়িয়ে মেরে ইসলামী শাসন প্রতিষ্ঠিত করার চেষ্টা চালাচ্ছে এক শ্রেণীর মানুষ।
প্রায় ১ কোটি টাকা ব্যয়ে নির্মিত তৃতীয়তলা এই ভবনে অনার্স বাংলা বিভাগ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ, সমাজ বিজ্ঞান বিভাগ ও রাষ্ট্র বিজ্ঞান বিভাগ, পাঠাগার, সেমিনার কক্ষসহ ১১টি কক্ষ রয়েছে।
অনুষ্ঠানে জেলার বিভিন্ন কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০১-০৩-১৫