চরাঞ্চলের চার সেতু’র নির্মাণ কাজের উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরাঞ্চলের চারটি সেতু’র নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।
সোমবার সকালে নির্মাণ কাজগুলোর উদ্বোধন করেন সদর আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ। এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা শাকিলা দিল হাছিন, সদর উপজেলা প্রকল্প কর্মকর্তা মওদুদ আহমেদ খাঁ, নারায়ণপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলমগীর কবির, ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকতারুজ্জামান টিপু, দেবীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম পলাশ।
সেতু চারটি হচ্ছে, ইসলামপুর  ইউনিয়নে শাহজাহানপুর ও ইসলামপুর ইউনিয়নের মধ্যবর্তী স্থানে মরা পদ্মানদীর উপর ২৯ ফুট দৈর্ঘ সেতু, দেবীনগর ইউনিয়ন পরিষদ সংলগ্ন খোসানের বাড়ির পার্শে ৩৬ ফুট র্দীঘ সেতু, একই ইউনিযনের মমিনটোল গ্রামের ৩৩ ফুট দীর্ঘ সেতু ও নারায়রণ ইউনিয়নের আলমনগর গ্রামে ৩৩ ফুট দীঘ সেতু। এর জন্য ব্যায় হচ্ছে ১ কোটি ২লাখ ২৯ হাজার টাকা।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দুর্যোগ ব্যবস্থপনা অধিদপ্তর নির্মাণ কাজগুলো বাস্তবায়ন করছে।
এদিকে, একই অনুষ্ঠানে স্বামী পরিত্যক্তা বা বিধাবা মহিলাদের ঘর নির্মাণ প্রকল্পের আওতায় নতুন ঘর নির্মাণ কাজেরও উদ্বোধন করা হয়। উপজেলা প্রকল্প অফিস জানিয়েছে, যার জমি আছে, ঘর নেই এমন মহিলারদের ২ লাখ ২১ হাজার টাকা ব্যয়ে এ ঘর নির্মাণ করা হচ্ছে। প্রধান মন্ত্রী কার্যালয়ের বরাদ্দকৃত অর্থ থেকে সদর উপজেলার প্রতিটি ইউনিয়নেই একটি ঘর নির্মাণ করা হচ্ছে। ইতিমধ্যে ১৩ ইউনিযনের ঘর নির্মাণ কাজ শেষ হয়েছে। বাকী রয়েছে মহারাজপুর ইউনিয়ন পরিষদের ঘর নির্মাণ কাজ।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৬-০৩-১৫