শহরে ছাত্রাবাসে র‌্যাবের অভিযান > পেট্রোল বোমা ককটেলসহ ৮ শিবির কর্মী আটক

চাঁপাইনবাবগঞ্জ শহরে ইসলামপুর বড়ইন্দার মোড় এলাকার ছাত্রাবাসে অভিযান চালিয়ে পেট্রোলবোমা, ককটেল ও জেহাদি বইসহ ৮ শিবির কর্মীকে আটক করেছে র‌্যাব। মঙ্গলবার দিবাগত রাতে অভিযান চালিয়ে এদের আটক করা হয়।
র‌্যাব-৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পে বুধবার বিকেলে উদ্ধার করা পেট্রোল বোমাসহ শিবির কর্মীদের গণমাধ্যমের সামনে উপস্থিত করে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ শহরের ইসলামপুর বড় ইন্দারা মোড় এলাকায় একটি ছাত্রাবাসে অভিযান চালানো হয়। এসময় ৮টি পেট্রোল বোমা, ৩ টি ককটেল, ১ টি ছোরা, ৩টি গাড়ির চাকা ছেদাকরা লোহার আংটা, বিপুল পরিমাণ জেহাদি বই ও লিফলেট, সিডি, চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করা হয়। এই অভিযানে র‌্যাবের হাতে ধরা পড়ে চরবাগডাঙ্গার গিধনীপাড়ার আসারন হোসেনের ছেলে সরকারি কলেজ শাখা শিবিরের সদস্য আনোয়ার হোসেন মিলন (২২), নারায়ণপুরের তাইজুদ্দীনের ছেলে নারায়ণপুর ইউনিয়ন শিবিরের সভাপতি ফারুক হোসেন (২৪), নারায়ণপুর বত্রিশরশিয়ার জহুরুল হকের ছেলে ইউনিয়ন শিবিরের সেক্রেটারী আশরাফুল হক (২২), আব্দুল বাশিরের ছেলে জেলা শিবিরের সদস্য আব্দুল্লাহ আল মামুন কবির (২৩), মোফাজ্জল হকের ছেলে শিবির কর্মী শরিফুল ইসলাম (২২), নামোটোলার আব্দুর রউফের ছেলে শিবির সরকারি কলেজ শাখার সহকারী সেক্রেটারী নাহিদ আহমেদ রেজওয়ান (২১), গোমস্তাপুরের বড়দাদপুরের রেজাউল আলমের ছেলে শিবির কর্মী শিবগাতুল্লাহ (২১) ও শিবগঞ্জের কৃষ্ণচন্দ্রপুর চককৃর্ত্তির আনারুল ইসলামের ছেলে শিবির হরিমোহন স্কুল শাখার সেক্রেটারী আনসারুজ্জামান সিয়াম (১৮)।
র‌্যাব-৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প কর্মকর্তা এএসপি কামরুল আহসান বলেন, ‘ আটককৃতরা প্রাথমিক জিঙ্গাাসাবাদে বিভিন্ন নাশকতার সঙ্গে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছে’। তিনি জানান, আটককৃতদের মধ্যে কয়েকজনের নামে মামলাও রয়েছে।

যৌথবাহিনীর অভিযানে সদর ও শিবগঞ্জে ২২ বিএনপি জামায়াত কর্মী আটক
এদিকে, বিজিবি জানায়, মঙ্গলবার থেকে বুধবার পর্যন্ত বিজিবি’র ৯ ব্যাটালিয়নের অধিনায়কের নেতৃত্বে উপ-অধিনায়ক, অপস অফিসার, বিজিবি সদস্য, নির্বাহী ম্যাজিষ্ট্রেট, পুলিশ ও র‌্যাব সদস্যের সমন্বয়ে গঠিত যৌথবাহিনী জেলার শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ স্থলবন্দর সংলগ্ন মুসলিমপুর কয়লাবাড়ী এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ২২ জন জামায়াত-শিবির কর্মীকে আটক করেছে। আটককৃতরা হল শিবগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকার আব্দুর রাকিব (১৭), আতিকুর রহমান (২৭), মহরুল ইসলাম (১৮), হামিদুর রহমান (২৬), বাবু হোসেন (২৬), মহিদুল ইসলাম (২০), সিরাতুল ইসলাম (৩৮), সেন্টু মিয়া (৫০), হারুন অর রশিদ দুলাল (২২), আজিজুল হক (১৫), শরিফুল ইসলাম (৩০), জলিল (২৬), হাবিবুল বাশার (২৯) ,দুরুল ইসলাম (২৬), শাহিন আলী (১৭), বশির আহমেদ (১৮), আসাদুজ্জামান (১৭), রবিউল ইসলাম (৩৯),মজিবুর রহমান (৪০), ইসমাইল হক (৪৫), জাহাঙ্গীর আলম (৩০) ও সাইদুর রহমান (৩৫)। আটককৃতদের শিবগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে। এর আগে মঙ্গলবার দিবাগত গভীর রাতে যৌথবাহিনী শিবগঞ্জ থানার হাজারীভাংগা এলাকায় অভিযান পরিচালনা করে গাড়ী ভাংচুর ও অগ্নি সংযোগের সাথে জড়িত সন্দেহে ৩ জন জামায়াত-শিবির কর্মীকে আটক করে। আটককৃত সকলের বাড়ী হাজারীভাংগা এলাকায়। এরা হল ছাদেকুর রহমান মিন্টু (৫৮), শহিদুজ্জামান বাবু (৪২) ও মাহবুবুর রহমান (৩০)। আটককৃতদের বুধবার শিবগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে। পৃথক অপর অভিযানে যৌথবাহিনী চাঁপাইনবাবগঞ্জ শহরের হুজরাপুর এলাকায় অভিযান পরিচালনা করে ৪ জন জামায়াত-শিবির কর্মীকে আটক করেছে। আটককৃতরা হচ্ছে রাসেল (২০) মনিরুল ইসলাম (২০), মাহফুজ (১৮) ও নুরুল ইসলাম (৪৫)। আটককৃত সকলের বাড়ী সদর থানা এলাকায়। আটককৃতদের বুধবার চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল  থানায় সোপর্দ করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৪-০৩-১৫