কর্মস্থলে অনুপস্থিতির দায়ে রাবি কর্মকর্তা রেশমা বরখাস্ত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক প্রফেসর ড. শফিউল ইসলাম হত্যাকান্ডের পর কর্মস্থলে অনুপস্থিতির দায়ে বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব দপ্তরের সহকারী সেকশন অফিসার নাসরিন আখতার রেশমাকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শিক্ষক হত্যার অভিযোগে গ্রেপ্তার আব্দুস সালাম পিন্টুর স্ত্রী রেশমা। গতকাল রোববার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর এন্তাজুল হক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে ড. শফিউল ইসলাম হত্যার সাঙ্গে জড়িত সন্দেহে গত শুক্রবার দুপুরে নগরীর মেহেরচন্ডি এলাকা থেকে নাসরিন আখতার রেশমাকে আটক করে মহানগর ডিবি পুলিশ। আটকের পরের দিন রেশমাকে মহানগর মুখ্য হাকিম আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। একই সঙ্গে তাকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের আবেদন করা হয়।
উল্লেখ্য, ২০১৪ সালের ১৫ নভেম্বর রাবি সংলগ্ন চৌদ্দপাই এলাকায় নিজ বাসার সামনে দুর্বৃত্তদের হামলায় নিহত হন সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক ড. একেএম শফিউল ইসলাম লিলন। এ ঘটনায় র‌্যাব রাজশাহী ও ঢাকা থেকে ছয়জনকে গ্রেপ্তার করে। তারা র‌্যাবের কাছে এ হত্যার দায় স্বীকার করে। গ্রেপ্তারকৃত ওই ৬ জনের মধ্যে রেশমার স্বামী আব্দুস সালাম পিন্টুও ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ রবিউল আওয়াল, প্রতিবেদক, রাবি/ ০৮-০৩-১৫