তিন ইউনিয়নের কয়েক শ বিএনপি-জাতীয় পার্টির নেতাকর্মীর আওয়ামীলীগে যোগদান ॥ বিএনপি’র ভিন্ন প্রতিক্রিয়া

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার তিন ইউনিয়নের কয়েক শ বিএনপি জাতীয় পার্টির নেতাকর্মী আওয়ামীলীগে যোগদান করেছে। মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ টাউনক্লাব মিলনায়তনে অনুষ্ঠানিকভাবে এরা যোগদান করেন। তবে বিএনপি ভিন্ন প্রত্রিক্রিয়া ব্যক্ত করে বলেছে, যোগদানকারীদের সঙ্গে বিএনপি’র কোনই সর্ম্পক নেই।
সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি মইনুদ্দীন ম-লের সভাপতিত্বে অনুষ্ঠিত যোগদান অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ এমপি, সদর উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ইকবাল মাহমুদ খান খান্না, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. মিজানুর রহমান মিজান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ওমর আলী, যুব মহিলালীগের নেত্রী শান্তনা হক, আওয়ামীলীগ নেতা বাবুল কুমার ঘোঘ। যোগদানকারীদের মঝে বক্তব্য রাখেন, চর অনুপনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাবেক জাতীয় পার্টি নেতা নিয়ামত উল্লাহ, বিএনপি নেতা আফজাল হোসেন, বালিয়াডাঙ্গার শাহাদাত হোসেন।
যোগদান অনুষ্ঠানে জানানো হয়, অনুষ্ঠানে বিএনপি নেতা চর-অনুপনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নিয়ামত উল্লা ও বিএনপি নেতা মতিউর রহমানের নেতৃত্বে প্রায় ১৪০ জন, বালিয়ডাংগা ইউনিয়নের বিএনপি দপ্তর সম্পাদক আব্দুল মান্নান, বিএনপি কর্মী আকালু, বাদল, যুবদলকর্মী বাবু, তসলিম মাহাতাব, সোনার্দি, সানাউল্লাহসহ ১৫০ জন এবং এবং দেবীনগর ইউনিয়নের আফজাল মেম্বার এর নেতৃত্বে হোসেন আলী, শামসুদ্দিন, দুরুল হোদা, ইয়াসিন আলী, নিয়াজউদ্দিন, হাবিবুর রহমান, মজিবুর রহমান, সিদ্দিক মন্ডলসহ ১২০ জন আওয়ামীলীগে যোগদান করেন।
অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ তার বক্তব্যে বলেন, তার হাত দিয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ব্যাপক উন্নয়ন কর্মক্ন্ডা সংঘটিত হয়েছে। তিনি বলেন, ব্যাপক উন্নয়ন কর্মকান্ড দেখে জামায়াত বিএনপি উন্নয়ন ব্যহত করার জন্য জ্বালাও পোড়াও করে অশান্তি সৃষ্টি করছে।
যোগদানকারী নেতৃবৃন্দ্ব তাদের বক্তব্যে বলেন, বিএনপি দেশে সন্ত্রাসের রাজনীতি শুরু করেছে বলেই নেতা-কর্মীরা দল ছাড়ছে। তারা বলেন, আন্দোলনের নামে একের পর এক সন্ত্রাসী কর্মকান্ডের কারণে বিএনপি মানুষের আস্থা হারাচ্ছে।
এদিকে বিএনপি নেতাদের আওয়ামীলীগে যোগদান প্রসঙ্গে প্রতিক্রিয়া জানাতে গিয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মতি বলেছেন, ‘যাদেরকে বিএনপি নেতাকর্মী বলে যোগদান করা হয়েছে তাদের সঙ্গে বিএনপি’র কোনই সর্ম্পক নেই’। তিনি বলেন, ‘বালিয়াডাঙ্গা ইউনিয়ন বিএনপি’র অনুমোদিত কমিটিতে আব্দুল মান্নান নামের কোনই দপ্তর সম্পাদক ন্ইে’। তিনি জানান, যোগদান অনুষ্ঠানের নামে একই লোককে একাধিকবার যোগদান করানো হচ্ছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৭-০৩-১৫