নাচোলের বরেন্দা গ্রামে অনুষ্ঠিত হলো সম্প্রীতি উৎসব

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার বরেন্দা গ্রামের শুতিহার দিঘির আয় থেকে আদিবাসী-বাঙালি (হিন্দু ও মুসলিম) জনগোষ্ঠী উন্নয়ন সংক্রান্ত জনজয়ের অভিজ্ঞতা বিনিময় শীর্ষক এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বরেন্দা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিমিটেড গত বৃহস্পতিবার বরেন্দা লালজাত সরকারি প্রাথমিক বিদ্যালয় এ অনুষ্ঠানের আয়োজন করে।
সম্প্রীতি উৎসব নাম দিয়ে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বন্ধুসভা। অনুষ্ঠানে বন্ধুসভার বন্ধুরা সমবেত কন্ঠে গান, নাচ ও নানী-নাতনির গম্ভীরা পরিবেশন করে। এতে  নাচোলের কয়েকটি গ্রামের একদল কৃষকও গ্রাম পরিদর্শন ও অনুষ্ঠানে যোগ দেন।
অনুষ্ঠানে অভিজ্ঞতা বিনিময় করেন বরেন্দা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিমিটেডের কর্মকর্তা ও বরেন্দা লালজাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান। অনুষ্ঠানে বক্তব্য দেন নাচোল উপজেলা ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান, নেজামপুর ইউপি চেয়ারম্যান আব্দুল আওয়াল, বারসিক কর্মকর্তা জাহিদ হোসেন, অমিত সরকার, শহিদুল ইসলাম, বন্ধুসভার রফিক হাসান ও চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন প্রমূখ।
সাংস্কৃতিক অনুষ্ঠানের সমবেত কন্ঠে গান পরিবেশন করেন প্রথম আলো বন্ধুসভার শাহ্জাহান প্রামানিক, আব্দুল্লাহ আল মামুন, বিকাশ কুমার প্রামানিক,  ফরিদ উজ জামান, শাহনিনা প্রামানিক, সঙ্গিতা, চৈতি, রুমানা ইসলাম ও টুটুল। নাচ পরিবেশন করেন চৈতি এবং নানী-নাতনির গম্ভীরা পরিবেশন করেন সোনিয়া খাতুন ও শাহনিনা প্রামানিক। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলো বন্ধুসভার সাধারণ সম্পাদক আলী উজ্জামান নূর। 

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৬-০৩-১৫

,