কালিনগরে বখাটের ছোড়া ‘এসিড’-এ দু’ ছাত্রী আহত ॥ ‘ব্যাটারির পানি’ হওয়ায় রক্ষা

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের কালিনগরে রোববার বিকেলে এক বখাটে দশম শ্রেণীর এক ছাত্রীকে প্রেম নিবেদন করে ব্যর্থ হয়ে ওই ছাত্রীকে এসিড মারতে গিয়ে সামান্য দগ্ধ হয়েছে ছাত্রীর দু’ বান্ধবী। বখাটের ছোড়া ‘এসিড’ ব্যাটারিতে ব্যবহৃত এসিড ‘ব্যাটারির পানি’ হওয়ায় বড় ধরণের বিপর্যয় থেকে রক্ষা পেয়েছে ওই ছাত্রীর দু’ বান্ধবী। ঘটনার পর থেকে পলাতক রয়েছে বখাটে কিশোর শিবগঞ্জ উপজেলার ঘোড়াপাখিয়া ইউয়নিয়নের তেররশিয়া ইবলিশ মোড় এলাকার আবুল কালামের ছেলে আনারুল ইসলাম (১৬)। ওই ছাত্রীর সামান্য আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সুন্দরপুর ও ঘোড়াপাখিয়া ইউনিয়ন চেয়ারম্যানরা।
স্থানীয়রা জানায়, বিকেলে সোয়া ৫টার দিকে কালিনগর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর চার ছাত্রী প্রাইভেট পড়ে একযোগে বাড়ি ফিরছিল। তারা কালিনগরের মফিজ মেম্বারের বাড়ির সামনে পৌছলে হটাৎকরে কালিনগর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্র বখাটে আনারুল আগে থেকে প্রেম নিবেদন করে ব্যর্থ হয়ে চার জনের মধ্যে এক ছাত্রীকে লক্ষ্য করে ‘এসিড’ ছুড়ে মারে। ওই ‘এসিড’ গিয়ে লাগে সুন্দরপুর ইউনিয়নের ছাবিনা ও কালিনগর গ্রামের দ্’ু ছাত্রীকে। এক ছাত্রীর গালে ও অন্য ছাত্রী পিঠে গিয়ে পড়ে ‘এসিড’। স্থানীয়রা দ্রুত ঘটনাস্থলে ছুটে এসে ছাত্রীদের শরীরে পড়া এসিড পানি দিয়ে ধুয়ে দেয়। প্রত্যক্ষদর্শীরা জানায়, পানি দিয়ে ধুয়ে ফেলার পর এক ছাত্রীর গালে সামান্য লালছে রং লক্ষ করা যায়। বখাটে আনারুলের ছোড়া ‘এসিড’ স্থানীয়ভাবে ব্যাটারিতে ব্যবহৃহত ‘ব্যাটারির পানি’ হওয়ায় তেমন ক্ষতি হয়নি। কালিনগরের আব্দুর রাকিব বলেন, ‘ ভেজাল এসিডের কারণেই বড় ধরণের বিপর্যয় থেকে রক্ষা পেয়েছে ছাত্রী দু’টি। তা না হলে তাদের জীবন বিভিষিকাময় হয়ে যেতে পারতো’।
ঘোড়াপাখিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আখতারুল ইসলাম ও সুন্দরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিউর রহমান মতি’র সঙ্গে যোগাযোগ করা হলে তারা ঘটনার কথা নিশ্চিত করে বলেন, ‘দুর্ঘটনার কথাটি শুনেছি। বখাটের ছোড়া এসিড পানিতে দু’ ছাত্রী সামান্য আহত হয়েছে’।
এদিকে স্থানীয়রা জানায়, বখাটে আনারুল আগে থেকেই উত্যক্ত করে আসছিলে ওই ছাত্রীকে। এর আগে স্কুলেও উত্যক্ত করার ঘটনা ঘটেছে। স্কুলের শিক্ষকরা বখাটে আনারুলকে শাসনও করেছে। তবুও বন্ধ হয়নি আনারুলের বখাটেপনা।
উল্লেখ্য, আনারুলের বাড়ি শিবগঞ্জ উপজেলার ঘোড়াপাখিয়া ইউনিয়নে হলেও দুর্ঘটনার শিকার ছাত্রীদের বাড়ি রাস্তার অপরপ্রান্ত সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২২-০২-১৫