আওয়ামীলীগ নেতার প্রত্যায়ন > ছাত্রদলের নেতা হলো ছাত্রলীগ কর্মী

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নে এক ছাত্রদল নেতাকে ছাত্রলীগ কর্মী বলে প্রত্যায়ন পত্র দিয়েছে স্থানীয় আওয়ামীলীগ নেতারা। পুলিশের চাকুরী পেতে সহায়ক হিসাবে যে প্রত্যায়ন পত্র সংগ্রহের হিড়িক পড়ে তাতেই এ ঘটনা ঘটেছে।
সূত্র জানিয়েছে, গেল ১৭ ফেব্রুয়ারি পুলিশের ‘নিয়োগ’ কে ঘিরে শিবগঞ্জের মনকষা ইউনিয়নে আওয়ামীলীগের প্রত্যায়ন পত্র সংগ্রহের ব্যাপক তৎপরতা শুরু হয়। এরই অংশ হিসেবে মনাকষা ইউনিয়নের খড়িয়াল গ্রামের মৃত আবোল হোসেনের ছেলে ও  ইউনিয়ন ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক  রুবেল নিজেকে ছাত্রলীগ কর্মী হিসেবে প্রত্যায়ন পত্র সংগ্রহ করে। ওই সূত্র জানিয়েছে, এর বাইরে শুধু মনাকষা এলাকায় আরো চারজন ছাত্রদল ও শিবির কর্মীকে ছাত্রলীগ কর্মী বলে প্রত্যায়ন পত্র দিয়েছেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুস সোবহান ও সাধারণ সম্পাদক সারওয়ার জাহান শেরফান।
এ ব্যাপারে সোবহান ও সারওয়ার জাহানের সঙ্গে যোগাযোগ করা হলে, তারা প্রত্যায়ন পত্র দেয়ার কথা স্বীকার করে বলেন, ইউনিয়নের অর্ন্তভুক্ত ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের বিশ্বাস করতে গিয়েই এই ত্রুটি ঘটেছে।
এদিকে, ইউনিয়ন ছাত্রদলের সাংগঠনিক সম্পাদককে ছাত্রলীগ কর্মীর প্রত্যায়ন পত্র দেয়াকে ঘিরে স্থানীয় রাজনীতিতে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক. শিবগঞ্জ/ ২৫-০২-১৫

,