যৌথবাহিনীর অভিযানে জামায়াত শিবির নেতাসহ ৪৬ জন আটক

চাঁপাইনবাবগঞ্জ সদর ও শিবগঞ্জ উপজেলায় যৌথবাহিনী সোমবার দিবাগত রাত থেকে বিশেষ অভিযান চালিয়ে ৭ জামায়াত শিবিরের নেতা কর্মীসহ ৪৬ জনকে আটক করেছে। এর মধ্যে জেলা জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল ও ছাত্র শিবিরের শিবগঞ্জ দক্ষিণ থানা শাখার সভাপতিও রয়েছে। পুলিশ আটকের বিষয়গুলো নিশ্চিত করেছে।
সূত্র জানায়, সোমবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে শিবগঞ্জ উপজেলার চৌধুরীপাড়ায় নির্বাহী ম্যাাজিষ্ট্রেটের নেতৃত্বে র‌্যাব, বিজিবি ও পুলিশের সমন্বয়ে গঠিত যৌথবাহিনী অভিযান চালিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল চৌধুরীপাড়ার নাজির উদ্দীন মন্ডলের ছেলে জাফর আলী (৫০) ও শিবগঞ্জ দক্ষিণ থানা ছাত্র শিবিরের সভাপতি, জাফর আলীর ছেলে আব্দুল্লাহ মাহমুদ জাবেরকে আটক করে। যৌথবাহিনীর অভিযানে শিবগঞ্জে চক দৌলতপুর গ্রামের গাউস আলীর ছেলে জামায়াত কর্মী বুদ্ধ রহমান (৩৫) কেও আটক করা হয়।
এদিকে মঙ্গলবার যৌথবাহিনী চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ইসলামপুর ইউনিয়নে অভিযান চালিয়ে ইসলামপুরের দশরশিয়া গ্রামের জামায়াত কর্মী মমতাজ আলীর ছেলে হাবিবুর রহমান (৪৫), এমাজ উদ্দীনের ছেলে মনসুর আলী (৫০) ও একরামুল হকের ছেলে মেসবাউল (২৮) কে আটক করে। এ অভিযানে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার শিবতলা  উদয়সংঘ মোড় এলাকার নাজিম আলী (৩৮) কেও আটক করা হয়। বিজিবি’র ৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আবু জাফর সেখ মোহাম্মদ বজলুল হক জানান, আটককৃতদের স্ব স্ব থানায় সোপার্দ করা হয়েছে।
শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) ময়নুল ইসলাম জানান, জেলা জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল জাফর আলী কানসাট পল্লী বিদ্যুৎ অফিসে অগ্নিসংযোগসহ ৫টি মামলার ওয়ারেন্টভূক্ত আসামী। দীর্ঘদিন ধরে সে আত্মগোপনে ছিল। তার বিরুদ্ধে নাশকতা ও সহিংসতার অভিযোগও রয়েছে।
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) জসিম উদ্দীন জানান, যৌথবাহিনীসহ পুলিশের বিশেষ অভিযানে মোট ৪৬ জনকে গ্রেফতার ও আটক করা হয়েছে। আটকৃতদের অধিকাংশই হামলা ও বিভিন্ন নাশকতামুলক কর্মকান্ডের মামলার পূর্বের আসামী। পুলিশের অভিযানে আটককৃতদের মধ্যে ৬ জন রয়েছে বিএনপি-জামায়াতের কর্মী।
পুলিশ সূত্র জানিয়েছে, আটককৃতদের মঙ্গলবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১০-০২-১৫