রাবিতে সমাবেশে বক্তরা >লেখককে লেখার স্বাধীনতা, পাঠককে পড়ার স্বাধীনতা দিতে হবে

‘মুক্তমনা’ ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায়কে হত্যা ও তার স্ত্রী রাফিদা আহমেদ বন্যার উপর হামলারকারীদের আইনের আওতায় এনে দ্রুত বিচারের দাবিতে মানবন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রগতিশীল ছাত্রজোট। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এই মানবন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। রাবি ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক যায়িফ মুহিব অয়েনের সঞ্চলনায় বক্তব্য রাখেন, রাবি ছাত্র ফেডারেশনের সভাপতি ফারুক ইমন, ছাত্রফ্রন্টের সভাপতি সোহরাব হোসেন, বিপ্লবী ছাত্রমেত্রীর সহ-সভাপতি মিঠুন রায়, সমাজতান্ত্রিক ছাত্রফ্রান্টের অর্থ সম্পাদক তাসনোভা তাহরিন অন্তরা।
ছাত্রফেডারেশনের সভাপতি ফারুক ইমন বলেন, বাংলাদেশে কবি-লেখক হত্যার বিচার হয়না আইওয়াশ করা হয়। লেখককে তার লেখার স্বাধীনতা, পাঠককে তার পড়ার স্বাধীনতা দিতে হবে।
মানববন্ধনে বক্তরা অভিজিৎ রায়ের মৃত্যুর পিছনে জঙ্গিরা জড়িত উল্লেখ করে অবিলম্বে এই নৃশংস হামলাকরীদের গ্রেফতারের দাবি জানান।

উল্লেখ্য, গত ২৬ শে ফেব্রুয়ারি রাত সাড়ে ৯টার দিকে একুশে বইমেলা থেকে ফেরার পথে অভিজিৎ রায় ও তার স্ত্রী রাফিদা আহমেদ বন্যাকে টিএসসি এলাকায় কুপায় দূর্বৃত্তরা। এতে ঘটনাস্থলে নিহত হয় অভিজিৎ রায়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ রবিউল আওয়াল, প্রতিবেদক, রাবি/ ২৮-০২-১৫