অবরোধের তৃতীয় দিনে পণ্যবাহী ট্রাকে পথে পথে হামলা ॥ তিন ট্রাকে আগুন, ১৫টি ভাঙ্গচুর ॥ পুলিশসহ আহত ৫

২০ দলীয় জোটের ডাকা অবরোধের তৃতীয় দিনে বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জের সোনাসজিদ স্থলবন্দর থেকে পুলিশ, র‌্যাব ও বিজিবির পাহারায় ছেড়ে যাওয়া আমদানি পণ্যবাহী ট্রাক পথে পথে অবরোধকারীদের হামলার শিকার হয়েছে। অবরোধকারীরা ককটেল হামলা চালানোর পাশাপাশি প্রায় ১৫টি ট্রাক ভাঙচুর করেছে। এসময় তিনটি ট্রাকে আগুন লাগার ঘটনাও ঘটে। সকাল থেকে দুপুর পর্যন্ত বন্দর থেকে ছেড়ে আসার পর দফায় দফার এই হামলা চালানো হয়। এতে এক পুলিশ সদস্যসহ ৫ জন আহত হয়েছে। পুলিশ ককটেলসহ এক শিবির কর্মীকে গ্রেফতার করেছে।
শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ইরতিজা হাসান জানান, ভারত থেকে আমদানি করার বিভিন্ন পচনশীল পণ্য বন্দর থেকে আইন শৃংখলা বাহিনীর সদস্যদের পাহারায় খালাস করার উদ্যোগ নেয়া হয়। এর অংশ হিসেবে সকালে ৭৭ টি  পণ্যবাহী ট্রাক বন্দর থেকে ছেড়ে আসে। পুলিশ ও স্থানীয়রা জানায়, সোনামসজিদ বন্দর থেকে ছেড়ে আাস পণ্যবাহী ট্রাকগুলোতে পথের বিভিন্নস্থানে এই হামলা চালায় অবরোধকারীরা। এর মধ্যে শিবগঞ্জের কানসাট, মহদীপুর ও চাঁপাইনবাবগঞ্জ শহরের শিবতলা এলাকায় তিন ট্রাকে আগুন লাগার ঘটনা ঘটে। সড়ক পথে অন্তত ১৫ টি ট্রাক ভাঙ্গচুর করা হয়। ওই সূত্র জানায়, অবরোধকারীরা হামলার সময় বেশ কিছু ককটেল বিস্ফোরণও ঘটায়। এতে পুলিশ সসদস্য সোহেল রানাসহ ৫ জন আহত হয়। আহত পুলিশ সদস্য সোহেল রানাকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।
স্থানীয়রা জানায়, অবরোধকারীদের দেয়া আগুনে একটি পণ্যবাহী ট্রাকের বেশী ক্ষতি হয়েছে।
এদিকে, চাঁপাইনবাবগঞ্জ শহরের শিবতলা এলাকায় ককটেল বিষ্ফোরণ ঘটিয়ে ট্রাকে হামলা চালানোর সময় সদর থানা পুলিশ এক শিবির কর্মীকে গ্রেফতার করেছে। সদর থানার অফিসার ইনচার্জ জসিম উদ্দীন জানান, শিবির কর্মী শিবগঞ্জে বিরহামপুর গ্রামের মিজানুর রহমানের ছেলে আব্দুর রাকিব (২৫) কে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে দুটি ককটেল উদ্ধার করা হয়।
অন্যদিকে, হামলার ঘটার পর ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ, বিজিবি ও র‌্যাব সদস্যরা উপস্থিত হয়ে হামলার শিকার ট্রাকগুলোকে পার করে দেয়।
এর আগে বুধবার রাতে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার উপরাজারামপুর এলাকায় দূবৃৃত্তরা একটি ট্রাকে আগুল লাগিয়ে দেয়।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৮-০১-১৫