শিবগঞ্জে পুলিশের এপিসি রায়ট কার

অশান্ত শিবগঞ্জে এবার আনা হয়েছে পুলিশের এপিসি রায়ট কার। ২০ দলের ডাকা সড়ক অবরোধ কমৃসূচিকে ঘিরে সেখানে রাজনৈতিক সহিংসতা ছড়িয়ে পড়ায় সেখানে রায়ট কার মোতায়েন করা হয়েছে। এছাড়া পরিস্থিতি মোকাবেলায় কানসাট ও শাহাবাজপুরে স্থাপন করা হয়েছে দুটি পুলিশ ক্যাম্প। এদিকে এখনো স্বাভাবিক হয়নি শিবগঞ্জের জনজীবন। মানুষের মধ্যে বিরাজমান আতংক কাটছেনা কিছুতেই।
শিবগঞ্জে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে নতুন মাত্রা যোগ করেছে রাজশাহী থেকে নিয়ে আনা পুলিশের বিশেষ যান ‘এপিসি রায়ট কার’। গত তিনদিন ধরে এই কার দাপিয়ে বেড়াচ্ছে শিবগঞ্জের বিভিন্ন সড়ক-মহাসড়ক। গ্রামের মানুষের কাছে এখন আরেক আতংকের নাম এই ‘এপিসি’ গাড়ি। সাধারণ মানুষ বলছেন এই এপিসি গাড়ি তারা টেলিভিশনে দেখেছেন। বড় বড় দাঙ্গা মোকাবেলায় তা ব্যবহার করা হয়। তাই শিবগঞ্জের মাটিতে রায়ট কার দেখে আতঙ্কিত হয়ে পড়েছেন অনেক সাধারণ মানুষ। তবে পুলিশ কর্মকর্তারা বলছেন রায়ট কার নিয়ে সাধারণ মানুষের আতঙ্কিত হওয়ার কোন কারন নেই। মানুষের নিরাপত্তার জন্যই এই বিশেষ যান আনা হয়েছে। পুলিশের একটি সূত্র জানিয়েছে অপরাধের সঙ্গে জড়িতদের মধ্যে আতংক সুষ্টির জন্য রায়ট কার কাজ করছে। এদিকে শনিবার সকালে কানসাট সলেমান ডিগ্রি কলেজ ও শাহবাজপুর ডিগ্রি কলেজে দু’টি ক্যাম্প স্থাপন করেছে পুলিশ।
চাঁপাইনবাবগঞ্জ সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) মতিউর রহমান জানান, সাধারণ মানুষের নিরাপত্তার দিক বিবেচনা করেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার বশির আহম্মেদ জানান, সহিংসতা ও নাশকতার সঙ্গে জড়িতদের ধরতেই শিবগঞ্জে যৌথ বাহিনীর বিশেষ অভিযান চলছে। অভিযানে আশাব্যঞ্জক ফলাফল পাওয়া যাচ্ছে দাবি করে তিনি আরো বলেন শতভাগ ফলাফল পেতে সময় লাগবে। তিনি বলেন যৌথ বাহিনীর অভিযানকে বাধাগ্রস্থ করতে নানা অপপ্রচার চালানো হচ্ছে।
শিবগঞ্জে পুলিশের এপিসি রায়ট কার নিজস্ব প্রতিবেদক অশান্ত শিবগঞ্জে এবার আনা হয়েছে পুলিশের এপিসি রায়ট কার। ২০ দলের ডাকা সড়ক অবরোধ কমৃসূচিকে ঘিরে সেখানে রাজনৈতিক সহিংসতা ছড়িয়ে পড়ায় সেখানে রায়ট কার মোতায়েন করা হয়েছে। এছাড়া পরিস্থিতি মোকাবেলায় কানসাট ও শাহাবাজপুরে স্থাপন করা হয়েছে দুটি পুলিশ ক্যাম্প। এদিকে এখনো স্বাভাবিক হয়নি শিবগঞ্জের জনজীবন। মানুষের মধ্যে বিরাজমান আতংক কাটছেনা কিছুতেই। শিবগঞ্জে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে নতুন মাত্রা যোগ করেছে রাজশাহী থেকে নিয়ে আনা পুলিশের বিশেষ যান ‘এপিসি রায়ট কার’। গত তিনদিন ধরে এই কার দাপিয়ে বেড়াচ্ছে শিবগঞ্জের বিভিন্ন সড়ক-মহাসড়ক। গ্রামের মানুষের কাছে এখন আরেক আতংকের নাম এই ‘এপিসি’ গাড়ি। সাধারণ মানুষ বলছেন এই এপিসি গাড়ি তারা টেলিভিশনে দেখেছেন। বড় বড় দাঙ্গা মোকাবেলায় তা ব্যবহার করা হয়। তাই শিবগঞ্জের মাটিতে রায়ট কার দেখে আতঙ্কিত হয়ে পড়েছেন অনেক সাধারণ মানুষ। তবে পুলিশ কর্মকর্তারা বলছেন রায়ট কার নিয়ে সাধারণ মানুষের আতঙ্কিত হওয়ার কোন কারন নেই। মানুষের নিরাপত্তার জন্যই এই বিশেষ যান আনা হয়েছে। পুলিশের একটি সূত্র জানিয়েছে অপরাধের সঙ্গে জড়িতদের মধ্যে আতংক সুষ্টির জন্য রায়ট কার কাজ করছে। এদিকে শনিবার সকালে কানসাট সলেমান ডিগ্রি কলেজ ও শাহবাজপুর ডিগ্রি কলেজে দু’টি ক্যাম্প স্থাপন করেছে পুলিশ। চাঁপাইনবাবগঞ্জ সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) মতিউর রহমান জানান, সাধারণ মানুষের নিরাপত্তার দিক বিবেচনা করেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার বশির আহম্মেদ জানান, সহিংসতা ও নাশকতার সঙ্গে জড়িতদের ধরতেই শিবগঞ্জে যৌথ বাহিনীর বিশেষ অভিযান চলছে। অভিযানে আশাব্যঞ্জক ফলাফল পাওয়া যাচ্ছে দাবি করে তিনি আরো বলেন শতভাগ ফলাফল পেতে সময় লাগবে। তিনি বলেন যৌথ বাহিনীর অভিযানকে বাধাগ্রস্থ করতে নানা অপপ্রচার চালানো হচ্ছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ সৌজন্যে চাঁপাই চিত্র/ ২০-০১-১৫

,