অবরোধের ৬ষ্ঠ দিন ॥ শিবগঞ্জে মুসলেমপুরে গাছ কেটে ব্যারিকেড, গোমস্তাপুরে টমেটোর ট্রাকে আগুন

২০ দলীয় জোটের ডাকা অনির্দিষ্টকালের  অবরোধের ৬ষ্ঠ দিনে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মুসলিমপুরে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে রোববার সকালে গাছ কেটে ব্যারিকেড দিয়েছে অবরোধকারীরা। পরে আইন শৃংখলা রক্ষা বাহিনীর সদস্যরা গাছটি মহাসড়ক থেকে সরিয়ে ফেলে। এ ছাড়া সকালে শিবগঞ্জের  ইসরাইল মোড় এলাকায় রাস্তার উপর টায়ারে আগুন লাগিয়ে ঝটিকা মিছিল করে ছাত্র শিবির। এছাড়া এখন পর্যন্ত বড় ধরণের কোন অপ্রীতিকর কোন ঘটনার খবর পাওয়া যায়নি। অবরোধের কারণে দূরপাল্লার যানচলাচল বন্ধ রয়েছে। শনিবার রাতে পুলিশী পাহারায় ৩টি ঢাকাগামী কোচ ছেড়ে গেছে।
এদিকে, গোমস্তাপুর থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক আব্দুস সালাম তালুকদার জানান, শনিবার রাতে একটি ট্রাকে আগুন দিয়েছে অবরোধকারীরা। গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌর এলাকার হুজরাপুর রোডে শনিবার সাড়ে ৯ টায়র দিকে ঢাকাগামী টমেটো বোঝাই (ঢাকা মেট্রো ড-১৪-২৮৩১ নম্বরের) ট্রাকটি অবরোধকারীদের হামলার মুখে পড়ে।  গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ আহম্মেদ জানান, রাত সাড়ে ৯ টার দিকে হুজরাপুর রোডে গোমস্তাপুরের বোয়ালিয়া ইউনিয়ন থেকে ছেড়ে আসা টমেটো বোঝাই একটি ট্রাক অবরোধকারীদের হামলার মুখে পড়ে, এই সময় তারা ট্রাকটি ভাংচুরের পর পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে রাত ১২টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনে। ্তবে এ ব্যাপারে গোমস্তাপুর থানায় একটি মামলা হয়েছে। এ মামলায় কাউকে গ্রেফতার করতে পারেনি।
অন্যদিকে ভোলাহাট থেকে প্রতিদেক গোলাম কবির জানান, শনিবার রাতে অবরোধকারীরা ভোলাহাট-রহনপুর সড়ক কেটে যান চলাচল বন্ধ করার চেষ্টা চলিয়েছে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সড়কের কাটাস্থান ভরাট করে যান চলাচলের উপযোগি করেছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১১-০১-১৫

, ,