কানসাটে আওয়ামীলীগ কর্মীকে কুপিয়ে হত্যা ॥ দু’জন নিখোজ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট বিয়েন বাজার এলাকায় শুক্রবার রাতে মুকুল আলী (৪০) নামের এক আওয়ামীলীগ কর্মীকে কুপিয়ে হত্যা করেছে বিএনপি-জামায়াত কর্মীরা। রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। নিহত মুকুল শিবগঞ্জের মোবারকপুর ইউনিয়নের নামোটিকরী গ্রামের টুনু মিয়ার ছেলে। চাঁপাইনবাবগঞ্জের সহকারী পুলিশ সুপার মতিউর রহমান মুকুল নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
পুলিশ জানায়, রাতে শিবগঞ্জের মোবারকপুর থেকে মুকুলসহ ১০ জন ভুটভুটিযোগে শিবগঞ্জ অভিমুখে আসছিল। ভুটভুটিটি কানসাট বিয়েন বাজার পার হওয়ার সময় অবরোধকারীরা ধারালো অস্ত্র নিয়ে গতিরোধ করে। স্থানীয়রা  জানায়, এ সময় ভুটভুটি যাত্রীদের মধ্য থেকে গতিরোধকারীদের লক্ষ করে গুলি করা হয়। এতে এক বিএনপি কর্মী গুলিবিদ্ধ হয়ে আহত হয়। এরপর অবরোধকারীরা ভুটভুটি থেকে কয়েকজনকে নামিয়ে পার্শ্ববর্তী আম বাগানে নিয়ে গিয়ে মুকুলকে কুপিয়ে হত্যা করে। এ সময় কুপিয়ে গুরুতর জখম করা হয় একই এলাকার আওয়ামীলীগ কর্মী তাইফুদ্দিনের ছেছে একলাস উদ্দীনকে। স্থানীয় ওই সূত্র জানিয়েছে, গুলিবিদ্ধ হয়ে আহত বিএনপি কর্মী শিবগঞ্জ হাসপাতালে আসলেও চিকিৎসা না নিয়েই পালিয়ে যায়। আহত বিএনপি কর্মীর নাম বিপ্লব বলে জানা গেছে। ওই সূত্র জানায়, এ ঘটনায় ওই এলাকার খাদেমুল ও আনোয়ার নামের দু’জনের খোজ পাওয়া যাচ্ছেনা।
চাঁপাইনবাবগঞ্জের এএসপি মতিউর রহমান জানান, খবর পেয়ে পুলিশ বিয়েন বাজারের পার্শ্ববর্তী আম বাগান থেকে মুকুলের লাশ উদ্ধার করে।
এ ঘটনার পর কানসাট এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৯-০১-১৫

,