জ্বালানী সংকট কাটাতে ঢুকেছে তেলবাহী ১৬টি ট্যাংকলরি

বিএনপি’র নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের টানা অবরোধের কারণে চাঁপাইনবাবগঞ্জের ৫ উপজেলায় দেখা দেয়া জ্বালানী সংকট কাটাতে মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জে ঢুকেছে জ্বালানী তেলের ১৬টি ট্যাংকলরি। বাঘাবাড়ী থেকে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন পেট্রোল পাম্পে বিকেলে পুলিশি পাহারায় ট্যাংকলরিগুলো পৌঁছায়।
টানা অবরোধের কারনে জেলায় গত কয়েকদিন থেকে জ্বানালী তেলের সংকট দেকা দেয়। পাম্পগুলো থেকে সাধারণ মানুষের কাছে তেল সরবরাহ প্রায় বন্ধ করে দেয়া হয়। কোন কোন যায়গায় অতিরিক্ত মুল্যে তেল সরবরাহ করা হয়। ভুক্তভোগীরা জানান, কোন কোন যায়গায় ১ শ টাকা লিটারের পেট্রোল ১৫০ টাকায় কিনতে হয়েছে।
শহরের হোসেন পেট্রোল পাম্পের ম্যানেজার মামুনুর রশিদ জানান, অবরোধ শুরুর পর থেকে আমাদের তেলবাহী ট্যাংকলরিগুলো তেল আনতে পারেনি। টানা অবরোধের কারণে আমাদের স্টেশনে তেলের মজুদ কমে গিয়েছিল। ফলে রবিবার থেকে আমরা রেশনিং করে গ্রাহকদের জ্বালানি তেল দিতে বাধ্য হয়েছি। আইনশৃঙ্খলা বাহিনীর পাহারায় সোমবার তিনটি ট্যাংকলরি পাঠানো হয়েছিল। মঙ্গলবার বিকেলে তেল আসার ফলে আবারও আগের মতো তেল সরবরাহ করা হচ্ছে।
এদিকে জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর কবির জানান, অবরোধের কারণে তেলের স্বাভাবিক সরবরাহ কিছুটা বিঘ্নিত হলেও জেলার পাম্পগুলোতে তেলশূন্য হয়নি। পাম্প মালিকদের চাহিদার পরিপ্রেক্ষিতে আমরা জেলা প্রশাসনের পক্ষ থেকে সোমবার পুলিশি পাহারায় ১৬টি ট্যাংকলরি বাঘাবাড়ী ডিপোতে পাঠাই। সেগুলো মঙ্গলবার বিকেলে তেল নিয়ে জেলা শহরে ফিরে এসেছে।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৩-০১-১৫