স্কুলছাত্র রকি হত্যার বিচার দাবীতে সহপাঠিদের বিক্ষোভ ॥ ৬ দিন পর মামলা দায়ের

চাঁপাইনবাবগঞ্জের  শিবগঞ্জে  বৃহষ্পতিবার সকালে স্কুল ছাত্র রকি হত্যার বিচারের দাবীতে তার সহপাঠী এবং নারী,শিশু সহ এলাকাবাসীরা বিশাল বিক্ষোভ মিছিল করেছে। বিক্ষোভ শেষে এ হত্যাকান্ডের প্রতিবাদে ও হত্যাকারীদের দৃষ্টান্তমুলক বিচারের দাবীতে শিবগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা কে একটি স্বারকলিপি প্রদান করা হয়। আজ বেলা ১১ টার দিকে নিহত রকির শেখটোলার বাড়ী থেকে একটি বিক্ষোভ-মিছিলটি বের হয়ে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে সমাবেশ করে। এখানে অপরাধীদের ফাঁসির দাবীতে ঘন্টাব্যাপী চলা সমাবেশে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, এলাকাবাসী, আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ অংশ নেয়। এ সময় পৌরসভার ৬ নং ওয়ার্ড নাগরিক কমিটির আহবায়ক ডা. লাল মোহাম্মদ, শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাডভোকেট  আতাউর রহমান, শিবগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি টুটুল খান, সাধারন সম্পাদক কারিবুল হক রাজিন সহ বিভিন্নস্তরের ব্যাক্তিরা  উপস্থিত ছিলেন।
স্মারকলিপি গ্রহণকালে শিবগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা সৈয়দ ইরতিজা আহসান এ হত্যাকান্ডের দ্রুত তদন্ত এবং আসামীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার আশ্বাস দেন।
উল্লেখ্য, গত ১৫ জানুয়ারী বৃহস্পতিবার শিবগঞ্জে যৌথবাহিনীর অভিযানের প্রথমদিন দুপুর ১২টায় স্কুল থেকে বাড়ি আসার পথে অবরোধকর্মীরা শিবগঞ্জ পৌর আওয়ামীলীগের ৬ নং ওয়ার্ড সভাপতির ৯বম শেনীতে পড়–য়া ছাত্র রাজন আলী রকিকে(১৫) টেনে নিয়ে পার্শ্ববর্তী একটি আমবাগানে বেদম পিটিয়ে ফেলে রেখে পালিয়ে যায়। এলাকাবাসী রকিকে উদ্ধার করে গুরুতর আহত অবস্থায় প্রথমে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও সেখানে অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির ১ দিন পর চিকিৎসাধীন অবস্থায় ১৬ জানুয়ারী শুক্রবার দিবাগত গভীর রাতে মারা যায় সে। লাশের ময়নাতদন্ত শেষে শনিবার বিকেলে তার দাফন সম্পন্ন হয়। হত্যাকান্ডের জন্য স্থানীয় আওয়ামীলীগ ও তার পরিবার জামায়াত-শিবিরকে দায়ী করে আসছে। এর আগেও ২০১৩ সালে রকির পরিবার দুদফা বিএনপি-জামায়াতের সহিংসতার শিকার হয়। তবে স্থানীয় জামায়াত এ হত্যাকান্ডের সাথে জড়িত নয় বলে জানিয়েছে। এদিকে, ঘটনার  ৬ দিন পর বৃহস্পতিবার শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন তার বাবা রুহুল আমীন রুলু।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ জাকির হোসেন পিংকু, নিজস্ব প্রতিবেদক/ ২২-০১-১৫