আদালতে ককটেল সদৃশ বস্তু উদ্ধার ॥ পুলিশ বলছে, ‘কৌটার মধ্য ফাঁকা’

চাঁপাইনবাবগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের সিড়ি থেকে ২টি ককটেল সদৃশ বস্তু উদ্ধার করেছে পুলিশ। সোমবার বেলা পোনে ১২টার দিকে আদালতের তিন তলার সিড়ি থেকে বস্তু দু’টি উদ্ধার করা হয়।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মূল সিড়ির মধ্যে দ্বিতীয় তলার সিড়ির শেষ মাথায় ১টি এবং তৃতীয় তলার সিড়ির শেষ মাথা থেকে আরো ১টি বস্তু দেখতে পাওয়া যায়। এঘটনায় আদালতে সাধারণ মানুষের মাঝে আতংক সৃষ্টি হয়। পরে বিষয়টি পুলিশকে জানানো হলে পুলিশ ঘটনাস্থল থেকে বস্তু দু’টি উদ্ধার করে। ব্যাগে মোড়ানো বস্তু দু’টির মধ্যে থেকে ককটেল সদৃশ চারটি কৌটা পাওয়া যায়। ঘটনার পর চাঁপাইনবাবগঞ্জের জেলা ও দায়রা জজ কবিতা খানম,  চাঁপাইনবাবগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কেএম মোস্তাকিনুর রহমান, সহকারি পুলিশ সুপার ওহিদুল ইসলামসহ অন্যান্য বিচারকরা ঘটনাস্থল পরির্দশন করেন।
পিপি এ্যাড. জবদুল হক বলেন, ‘চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের সিড়িতে ককটেলের মত জিনিষগুলো দেখার পর সাধারণ মানুষের মাঝে আত্মংক ছড়িয়ে পড়ে। সবাই আত্মংকিত হয়ে উঠে। আদালতের ক্ষতি ও মানুষের মাঝে আত্মংক সৃষ্টি করতেই পরিকল্পিতভাবে সেগুলো রাখা হয়েছিল’।
এদিকে, বস্তুগুলো উদ্ধারের পর পুলিশ তা পানিতে ডুবিয়ে রাখে। চাঁপাইনবাবগঞ্জের সহকারি পুলিশ সুপার ওহিদুল ইসলাম বলেন, ‘উদ্ধার করা বস্তুগুলোর ভেতরে বোমার কোন পদার্থ পাওয়া যায়নি। কৌটার মধ্য ফাঁকা ছিল। তবে, কে বা কারা এসব বস্তু আদালতে রেখে গেছে এবিষয়ে কিছু জানা যায়নি। পুলিশ বিষয়টা খতিয়ে দেখছে’।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১২-০১-১৫