যুবলীগ নেতা মনিরুল হত্যা মামলায় ধরা পড়লো দুই নারী

চাঁপাইনবাবগঞ্জে সোনামসজিদ স্থল বন্দর সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ ও শাহবাজপুরের ওয়ার্ড যুবলীগ নেতা মনিরুল ইসলাম হত্যাকা-ের ঘটনায় পুলিশ দু’ নারীকে আটক করেছে। পুলিশ রিমান্ডে হত্যা মামলার প্রধান আসামী আখেরুল ইসলামের দেয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার ওই দু’নারীকে আটক করা হয়। আটককৃতরা হচ্ছে, রাজশাহীর বেলপুকুর গ্রামের ইসমাইল হোসেনের স্ত্রী পারুল খাতুন (৩৭) ও চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুর বড়মোন্নাটোলা গ্রামের লালচান্দের স্ত্রী শাবানা বেগম (৩৬)। এদিকে, পারুল ও সাবানার দেয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাতে শিবগঞ্জের লাভাঙ্গা থেকে আটক করা হয় আব্দুল মালেক (৩৮) নামের এক যুবককে।
পুলিশ জানায়, মনিরুল হত্যামামলায় হত্যাকান্ডের দিনই গ্রেফতার হওয়া তিন আসামীর মধ্যে সোনামসজিদ স্থল বন্দর সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক তোহরুল ইসলাম, সিনিয়র সহসভাপতি সিরাজুল ইসলাম মুন্সি আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিলেও হত্যা মামলার প্রধান আসামী এ্যাসোসিয়েশনের সভাপতি ও যুবলীগ নেতা আখেরুল ইসলাম জবানবন্দি দিতে অপরাগতা প্রকাশ করে। প্রেক্ষিতে তাকে ৩ দিনের পুলিশী রিমান্ডে নেয়া হয়।
পুলিশ সূত্র জানায়, রিমান্ডে আখেরুল হত্যাকান্ড নিয়ে গুরুত্বপুর্ণ তথ্য প্রদান করে। আখেরুলের দেয়া তথ্যের ভিত্তিতেই প্রথমে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুরের ফিন্ডের হাট এলাকা থেকে পারুল ও শাবানাকে আটক করা হয়। পরে আটক করা হয় আব্দুল মালেক। আটক আব্দুল মালেক ক্যাডার হিসেবে কাজ করে বলে পুলিশের ওই সূত্র জানায়।
শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আশিকুর রহমান বলেন, ‘ মনিরুল হত্যা মামলার বেশ অগ্রগতি হয়েছে। হত্যাকান্ডের তদন্তে প্রায় সব ঘটনায় পুলিশের কাছে চলে এসেছে। হত্যাকান্ডের পরিকল্পনাসহ কারা কারা ছিল তদন্তে তাও বেরিয়ে এসেছে’। তিনি বলেন, ‘কিছু টেকনিক্যাল কাজ শেষ হলে ব্রিফিং করে সব বিষয় জানানো হবে’।
উল্লেখ্য, গত ২৪ অক্টোবর শিবগঞ্জ উপজেলার ষ্টেডিয়াম সড়কে গুলি করে হত্যা করা হয় মনিরু ইসলামকে। হত্যাকান্ডের দিনই প্রথমে এ্যাসোসিয়েশনের সহ সভাপতি সিরাজুল ইসলাম মুন্সিকে এবং এ্যাসোসিয়েশনের সভাপতি আখেরুল ইসলাম ও সাধারণ সম্পাদক তোহরুল ইসলাম টুটুলকে শিবগঞ্জ আসনের সংসদ সদস্য গোলাম রাব্বানীর বাড়ি থেকে গ্রেফতার করা হয়। তবে, হত্যাকান্ডে ব্যবহৃত অস্ত্রটি এখনও উদ্ধার হয়নি।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৫-১১-২০১৪