আওয়ামীলীগের সম্মেলন তাই বন্ধ থাকলো স্কুল

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে স্কুলের ক্লাস বন্ধ করে সম্পন্ন করা হলো আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের। সরকার নির্ধারিত কোন ছুটি না থাকলেও শুধু মাত্র দলীয় কাউন্সিল করার স্কুল কর্তৃপক্ষ ক্লাস বন্ধ করে শিক্ষার্থদের ছুটি দিয়ে দেয়। এই অবস্থায় বাধ্য হয়ে ফিরে যায় স্কুলের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার শিবগঞ্জ মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সকাল সাড়ে ১০টার দিকে শুরু হয় কাউন্সিল অধিবেশন।
স্কুলের শিক্ষার্থীরা জানায়, আমাদের আগে থেকে কোন ছুটি দেয়া হয়নি। আজ স্কুলে এসে জানতে পারি ক্লাস হবে না। স্যাররা স্কুল ছুটি দিয়ে দেয়ায় আমার বাড়ি ফিরে যাচ্ছি। কয়েকজন অভিভাবক ক্ষোভ প্রকাশ করে জানান, কোন ঘোষণা ছাড়াই স্কুল বন্ধ করে দেয়া হয়েছে। যেহেতু আজ হাফ স্কুল, তাই স্কুল ছুটির পর কাউন্সিল করতে পারতো। অথবা আগামীকাল শুক্রবার স্কুল বন্ধ থাকবে তাই তারা আজ স্কুল বন্ধ না করে ছুটির দিনেও তা করতে পারতো। ক্ষমতার অপব্যহার করে কোমলমতি শিশুদের এভাবে স্কুল ছুটি দিয়ে দেয়া কর্তৃপক্ষের উচিৎ হয়নি।
শিবগঞ্জ পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ নিয়ামত আলী মৃধার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহমুদ আল স্বপন এমপি। এসময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক মঈনুদ্দীন মন্ডল, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম রাব্বানী, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস।
দীর্ঘ ৯ বছর পর শিবগঞ্জ পৌর আওয়ামীলীগের ত্রিবার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হলো। সর্বশেষ ২০০৫ সালে শিবগঞ্জ পৌর আওয়ামীলীগের সম্মেলন হয়।
শিবগঞ্জ মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুল ইসলাম স্কুল বন্ধ প্রসঙ্গে বলেন, এক ঘন্টা ক্লাস করে ছেড়ে দিয়েছি। হাইকমান্ড যেখানে বলছে সেখানে আমার কি করার আছে।
ছুটিতে থাকা শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ইরতিজা আহসান মোবাইলে জানান, হেডমাষ্টার সাহেব বিষয়টি ভাল বলতে পারবেন। কারন তিনি ছুটি দিয়েছেন। আমাকে কোন লিখিত আবেদন দেয়া হয় নাই। শুধুমাত্র মৌখিকভাবে জানিয়েছেন।

,