বাণিজ্য সম্প্রসারণে ভিসা প্রাপ্তি সহজীকরণ করা হয়েছে-ভারতীয় হাই কমিশনার

রাজশাহী অঞ্চলের ভারতীয় সহকারী হাই কমিশনারের সঙ্গে বুবধার চাঁপাইনবাবগঞ্জের ব্যবসায়ীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি নিজস্ব ভবনে এই সভার আয়োজন করে।
চেম্বারের সভাপতি ও এফবিসিসিআই এর পরিচালক আব্দুল ওয়াহেদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ভারতীয় সহকারী হাই কমিশনার মি. সন্দীপ মিত্র। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, স্টেট ব্যাংক অব ইন্ডিয়া রাজশাহীর ব্যবস'াপক আমিরুল ইসলাম, সোনামসজিদ স'লবন্দর আমদানী-রপ্তানীকারক গ্রুপের সভাপতি কবিরুর রহমান খাঁন প্রমুখ।
ভারতের মহদিপুর স'লবন্দরের ওয়ার হাউজসহ বিভিন্ন সমস্যা, পিয়াজ আমদানীর ক্ষেত্রে বাড়তি অর্থ ব্যয়, ভিসা পাবার ক্ষেত্রে জটিলতা নিরসন ও একজন ব্যবসায়ির একই পাসপোর্টে একাধিক বন্দর ব্যবহারের সুযোগ সৃষ্টি, ভারতের সিংহাবাদ-রহনপুর রেলবন্দরে বন্ধ র‌্যাক চালুসহ বিভিন্ন বিষয় আলোচনায় উঠে আসে। 
প্রধান অতিথি বলেন, ব্যবসা বাণিজ্যের সম্প্রসারণসহ রোগিদের ক্ষেত্রে এখন জরুরী ভিত্তিতে ভিসা দেয়া হয় এবং বিশেষ ক্ষেত্রে ৬ মাস থেকে ৫ বছর দেয়াদেও ভিসা প্রদান হয়। ব্যবসা বাণিজ্যের বিষয়ে বলেন, পণ্যের চাহিদা অনুযায়ি স্ব স্ব দেশের ব্যবসায়িদেরই পথ খুঁজে নিতে হবে। অন্যান্য বিষয় গুলি ভারতের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাবেন বলে তিনি সভায় জানান।