তৎপর সংঘবদ্ধ চক্র > আন্তঃজেলা মটর সাইকেল ছিনতাইকারীদের তথ্য থেকে আরো ২ জন আটক

চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্নস'ানে অভিযান চালিয়ে গতকাল শনিবার রাতে ২টি মোটরসাইকেলসহ আন্তঃজেলা চোর ও ছিনতাইকারীদলের ২ সদস্যকে আটক করেছে সদর থানা পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার চরবাগডাঙ্গা এবং শিবগঞ্জ উপজেলার বিরাহিমপুর গ্রাম থেকে চাঁপাইনবাবগঞ্জ শহর থেকে চুরি যাওয়া ২টি মটরসাইকেল উদ্ধার করে। এসময় আন্তঃজেলা চোর ও ছিনতাইকারীদলের ২ সদস্যকেও আটক করা হয়। আটককৃতরা হচ্ছে, সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়নের চরবাগডাঙ্গা গ্রামের মৃত এমাজউদ্দিনের ছেলে আকতারুল ইসলাম (৩৪) এবং শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের আজমতপুরের আব্দুল বারেকের ছেলে আলী হোসেন (২২)। গত বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জ শহরের মসজিদপাড়ার মোজাম আলীর ছেলে ডলার ও একই এলাকার লালচানের ছেলে নুরতাজকে গ্রেফতারের পর তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেয়া তথ্য মোতাবেক এদের আটক করা হয়।
চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ জসিমউদ্দিন জানান, চাঁপাইনবাবগঞ্জ শহর থেকে বেশকিছু মটরসাইকেল চুরি যাওয়ার পর থেকে সদর থানা পুলিশ চেষ্টা চালিয়ে আসছিল আন্তঃজেলা চোর ও ছিনতাইকারীদের গ্রেফতারের। শনিবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার চরবাগডাঙ্গা ও শিবগঞ্জ উপজেলার বিরাহিমপুরে অভিযান চালায় সদর থানার এসআই লুৎফর রহমান এবং এসআই দুলালের নেতৃত্বে পুলিশের ২টি দল। গত বৃহস্পতিবার শহরের মসজিদপাড়ার মোজাম আলীর ছেলে ডলার ও একই এলাকার লালচানের ছেলে নুরতাজকে গ্রেফতারের পর তাদের স্বীকারোক্তি মোতাবেক এই অভিযান চালিয়ে ২টি মটরসাইকেল উদ্ধার এবং আন্তঃজেলা চোর ও ছিনতাইদলের ২ সদস্য আকতারুল এবং আলী হোসেনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। উদ্ধার হওয়া মটরসাইকেল ২টি হচ্ছে, লাল রং এর পালসার ও লাল হিরো প্যাসন। আন্তঃজেলা চোর ও চিনতাইকারী দলে প্রায় ৩৩জন সদস্য রয়েছে। তারা পুরো জেলায় তাদের কার্যক্রম চালিয়ে আসছে দীর্ঘদিন থেকে। পুলিশ তৎপর রয়েছে এসব চোর ও ছিনতাইকারীদের গ্রেফতারে। যেসব মটরাইকেল শহরসহ বিভিন্ন স'ান থেকে চুরি হয়েছে, সেসব উদ্ধার এবং চোরদের গ্রেফতারের চেষ্টা চালানো হচ্ছে। অচিরেই আরও মটরাসাইকেল উদ্ধার হবে।
উল্লেখ্য, বৃহস্পতিবার সকালে শহরের কোর্ট ডিল্ডিং এর পেছন থেকে প্রথমে একটি মটরসাইকেলসহ আটক করা হয় ডলার ও নুরতাজকে। পরে তাদের স্বীকারোক্তি মোতাবেক আরও একটি মটরসাইকেল উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া ২টি মটরসাইকেলের মধ্যে ১টি প্যাসোন ও অন্যটি পালসার। উদ্ধারকৃত মটরসাইকেল ২টির একটি চাঁপাইনবাবগঞ্জ শহরের এবং অন্যটি গোদাগাড়ী এলাকার বলে আটককৃতদের তথ্যে জানা গেছে। আটককৃত ডলার ও নুরতাজ আন্তঃজেলা ছিনতাইকারী দলের সদস্য। তারা দীর্ঘদিন থেকে চাঁপাইনবাবগঞ্জ শহর ও জেলা বিভিন্নস'ান মটরাসাইকেল চুরি এবং ছিনতাই করে নিয়ে গেছে। আটককৃত ডলার ও নুরতাজ আন-ঃজেলা ছিনতাইকারী দলের নেতৃস'ানীয় সদস্য। তারা দীর্ঘদিন থেকে চাঁপাইনবাবগঞ্জ শহর ও জেলা বিভিন্নস'ান মটরাসাইকেল চুরি এবং ছিনতাই করে অন্য জেলায় পাচার করে আসছে।