ফেনসিডিল উদ্ধার অতঃপর পুলিশের ১৮ হাজার টাকার ‘বাণিজ্য’

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের ভোলামাড়ি গ্রামে অভিযান চালিয়ে বুধবার পুলিশ ৪৯ বোতল ফেন্সিডিল উদ্ধার করেছে। অভিযানকালে পুলিশ মাদক বিক্রেতাকে আটক করতে না পেরে তার কন্যা সনত্মানকে আটকের উদ্যোগ নিয়ে ১৮ হাজার টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
পুলিশ ও স'ানীয়রা জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শাহবাজপুর ইউপির ভোলামারী গ্রামের ফেন্সিডিল বিক্রেতা ইসমাইলের বাড়ীতে অভিযান চালায় শিবগঞ্জ থানার এসআই রজবের নেতৃত্বে একদল পুলিশ। সে সময় ইসমাইলের বাড়ী থেকে উদ্ধার করা হয় ৪৯ বোতল ফেনসিডিল। অভিযানকালে ইসমাইল ও তার স্ত্রী বাড়ি থেকে পালিয়ে যায়। বাড়িতে থেকে যায় তার কন্যা সনত্মান। স'ানীয় সূত্র জানায়, ফেন্সিডিল উদ্ধারের পর পুলিশ ইসমাইলের মেয়ে পারদিলালপুর দাখিল মাদ্রাসার ৮ম শ্রেণীর ছাত্রী রম্নমী খাতুনকে আটকের উদ্যোগ নেয়। স'ানীয়রা রম্নমী আটক নিয়ে প্রশ্ন তুললে পুলিশ প্রথমে ইসমাইলকে হাজির করা শর্তজুড়ে দেয়। ওই সূত্র জানায়, এক পর্যায়ে ১৮ হাজার টাকার অপোসরফার মাধ্যমে রম্নমীকে ছেড়ে দেয় পুলিশ।
এ ব্যাপারে অভিযানে নেতৃত্বদানকারী শিবগঞ্জ থানার এসআই অভিযোগ অস্বীকার করে বলেন, ‘ রম্নমীতো ছাত্রী তাকে কিভাবে আটক করি’। শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ ওসি আশিকুর রহমান বলেন, ‘ থানার ভিতরের দায়িত্ব আমার, অফিসাররা কি করলো দেখার বিষয় নাই’। তিনি বলেন, ‘ এ ব্যাপারে মামলা হচ্ছে আর টাকা নেয়ার ব্যাপারে কেউ অভিযোগ করলে তদনত্ম করে ব্যবস'া নেয়া হবে’।
এদিকে, এ ব্যাপারে শাহবাজপুর ইউপি চেয়ারম্যান মোহাম্মদ নিজামুল হক সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘ ঘটনার সময় তিনি ইউনিয়ন কাউন্সিলে ছিলেন। বিষয়টি তিনি শুনেছেন’। তবে, তিনি প্রশ্ন করেন, পিতার অপরাধের কারণে কেন মেয়েকে আটকের উদ্যোগ নেয়া হবে?


, ,