ডাকাতের ফাঁদে প্রাণ গেল মটরসাইকেল আরোহীর

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট-চৌডালা সড়ক। কোথাও সোজাসুজি তো কোথাও আঁকা-বাঁকা। রাতের অন্ধকারে মটরসাইকেলের আলো দেখলেই সড়কের বাঁক বুঝে ‘ফাঁদ’ ফেলে ওৎ পেতে বসে থাকে ডাকাতের দল। বাঁকা পথে বোঝার উপায় থাকেনা শিবগঞ্জ কিংবা গোমসত্মাপুর থেকে এই পথে যাতায়াতকারীদের। শুক্রবার রাতে এই রকমই ডাকাতদের পাতা ফাঁদে প্রাণ গেল এক মটরসাইকেল আরোহীর। এ ঘটনায় মারাত্মকভাবে আহত হয়েছে মটরসাইকেল চালকসহ আরো দু’ আরোহী।
পুলিশ ও স'ানীয়রা জানায়, নওগাঁ জেলার পোরশা এলাকা থেকে একটি মটরসাইকেল ভাড়া নিয়ে নওগাঁর নিয়ামতপুর উপজেলার গোপিনাথপুর গ্রামের শরিফুুল ইসলাম (৪০), দিনাজপুরের বিরামপুর উপজেলার পোড়াগ্রামের সেলিম রেজা (২৪), একই গ্রামের তোফাজ্জল হোসেন (৩৭), নওগাঁর পোরশার রবিউল ইসলাম (২২) শুক্রবার রাতে গোমসত্মাপুর হয়ে শিবগঞ্জ আসছিল। দুর্ঘটার শিকার তোফাজ্জল হোসেন জানান, রাত ৯টার দিকে কানসাট-চৌডালা সড়কে পুস্কুনি এলাকায় আসলে আগে থেকে ওৎ পেতে থাকা ডাকাত দল সড়কের দু’ধারের গাছের সঙ্গে মোটা দড়ি বেঁধে ‘ফাঁদ’ পাতে। এতে ডাকাতদের পাতানো দড়ির ফাঁদে চলনত্ম মটরসাইলে নিয়ে বাধা খেয়ে সড়কে ছিটকে পরে চালকসহ আরোহীরা। এতে তারা মারাত্মকভাবে আহত। ওই সময় সড়কের ধারে ওৎ পেতে থাকা ডাকাত দল দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সড়কে উঠে এসে তাদের মারধর করে এবং টাকা পয়সা ও মোবাইল ফোন কেড়ে নিয়ে পালিয়ে যায়।
পুলিশ জানায়, কানসাট-চৌডালা সড়কে টহলে থাকা পুলিশ ঘটনাস'লে পৌছলে ডাকাত দল পালিয়ে যায়। পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে সেলিম রেজা মারা যায়। আহত অন্যান্যদের মধ্যে তোফাজ্জাল ও সফিকুলকে শিবগঞ্জ উপজেলা স্বাস'্য কমপেস্নক্সে ভর্তি করা হয়েছে। শিবগঞ্জ থানার এএসআই আইনুল হক বলেন, ‘ভাড়া করা ওই মটরসাইকেলটি চালাচ্ছিল মটরসাইকেলের মালিক রবিউল ইসলাম। মটরসাইকেলের পেছনে ছিল সেলিম রেজা। যেকারণে তার ইনজুরিটাও ছিল বেশী’। এদিকে, এ ঘটনায় নওগাঁর পোরশার রবিউল ইসলাম বাদি হয়ে শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছে। পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে ডাকাত দলের ৭ জনকে আটক করেছে। এর মধ্যে ডাকাত দলের সর্দার বাহাদুর, কালাম ও বাবু রয়েছে।
উলেস্নখ্য, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের মুসলিমপুর, ধোপপুকুর, ধাইনগর-পিঠালিতলা সড়কে অহরহ ডাকাতির ঘটনা ঘটছে। এসব সড়কে সন্ধ্যার পর যাতায়াত করা ঝুকিপূর্ণ হয়ে দাড়িয়েছে।