অস্ত্র ফেন্সিডিল ইয়াবা উদ্ধার ॥ ২ জন আটক

চাঁপাইনবাবগঞ্জে বিজিবি ও র‌্যাবের পৃথক অভিযানে অস্ত্র, ফেন্সিডিল, হেরোইন ও ইয়াবাসহ ২ জনকে আটক করা হয়েছে।
বিজিবি জানায়, মনাকসা বিওপির একটি টহল দল গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে শিবগঞ্জ উপজেলার দূর্লভপুর ইউনিয়নের পুরাতন বারোরশিয়া বেড়িবাঁধের পূর্ব দিকে ৯ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে আমবাগানে অবস্থান নেয়। এ সময় ওই এলাকায় এক ব্যক্তি বিজিবির উপস্থিতি টের পেয়ে একটি ব্যাগ ফেলে পালিয়ে যায়। পরে ফেলে যাওয়া ব্যাগ তল্ল¬াসী করে একটি বিদেশী পিস্তুল, ২ টি ম্যাগজিন, ৬  রাউন্ড গুলি ও ১০৬ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।  পিস্তল, ম্যাগাজিন, গুলি এবং ফেন্সিডিল শিবগঞ্জ থানায় জমা দেয়া হয়েছে।
অপর দিকে শহরের শীবতলা এলাকা থেকে  ৬০ বোতল ফেন্সিডিলসহ মোশারফ হোসেন (২৮) নামে একজনকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতার মোশারফ শিবগঞ্জ উপজেলার কুথনিপাড়ার সুকুদ্দিন মন্ডলের ছেলে।
র‌্যাব জানায়, শুক্রবার রাদ ৮টার দিকে চাঁপাইনবাবগঞ্জ শহরের শিবতলামোড় থেকে অভিনব কায়দায় পরিহিত বিশেষভাবে তৈরী জ্যাকেটে করে ফেনসিডিল পরিবহনের সময় মোশারফকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে ৬০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত মোশারফ দীর্ঘদিন যাবত সীমান্তবর্তী পাইকারী ফেনসিডিল ব্যবসায়ীদের কাছ থেকে ক্রয় করে শহরের খুচরা ফেনসিডিল ব্যবসায়ীদের সরবরাহ করে বলে র‌্যাব জানায়। এব্যাপারে থানায় মামলা করা হয়েছে।
এ দিকে সদর উপজেলার বাসুদেবপুর গ্রামের একটি বাড়িতে অভিযান চালিয়ে হেরোইন ও ইয়াবা সহ একজনকে আটক করেছে বিজিবি। আটককৃত নুরুল ইসলাম ওরফে কালু উপজেলার বাসেদেবপুর গ্রামের মৃত ফরজান আলীর ছেলে।
চাঁপাইনবাবগঞ্জ ৯ বিজিবি ব্যাটেলিয়নের অধিনায়ক আবু জাফর শেখ মোহাম্মদ বজলুল হক জানান, চরবাগডাংগা বিওপির একটি টহল দল গোপন সংবাদের ভিত্তিতে বাসেদেবপুর গ্রামের নুরুল ইসলামের বাড়িতে শনিবার সকালে অভিযান চালিয়ে ৫ গ্রাম হেরোইন এবং ৮৪ টি হেরোইন পুরিয়া ও ৩৪ টি মিনি ইয়াবা ট্যাবলেটসহ নুরুল ইসলামকে আটক করা হয়। উদ্ধারকৃত হেরোইন ও ইয়াবাসহ আটক নুরুল ইসলামকে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় সোপর্দ করা হয়েছে।