শাহজাহান মিয়াসহ স্থানীয় বিএনপির ৪ নেতা কারাগারে (ভিডিও সহ)

চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপি’র সভাপতি সাবেক এমপি অধ্যাপক শাহজাহান মিয়াসহ ৪ বিএনপি নেতাকে কারাগারে প্রেরণ করা হয়েছে। বুধবার দুপুরে  চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এ ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার জেলায় বিক্ষোভ কর্মসুচী ঘোষণা করেছে স্থানীয় বিএনপি।
চাঁপাইনবাবগঞ্জের সরকারী কৌশুলী (পিপি) এ্যাডভকেট জোবদুল হক জানান, শিবগঞ্জ শিল্প ও বনিক সমিতির সভাপতি এনামুল হক হত্যা মামলা, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের বর্তমান সংসদ সদস্য গোলাম রাব্বানীর বাড়িতে অগ্নিসংযোগের মামলা ও শিবগঞ্জের ছাত্রলীগ নেতা রাজিন হত্যা চেষ্টা মামলায় জেলা বিএনপি’র সভাপতি সাবেক এমপি অধ্যাপক শাহজাহান মিয়া, শিবগঞ্জ পৌর বিএনপির সভাপতি সফিকুল ইসলাম, উপজেলা যুবদল সভাপতি আলী আহম্মদ বাবু ও পৌর যুবদল সভাপতি মুক্তাদির খায়ের হিমেল উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (‘খ’ অঞ্চল) আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। শুনানী শেষে রাজিন হত্যা চেষ্টা  মামলায় জামিন পেলেও অপর দুটি মামলায় আদালতের বিজ্ঞ বিচারক মো. সেলিম রেজা তাদের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
এ সময় জেলা আইনজীবী সমিতি চত্তরে বিএনপি নেতা-কর্মীরা বিক্ষোভ প্রদর্শন করে। সেখান থেকে বৃহস্পতিবার জেলায় বিক্ষোভ কর্মসুচীর ঘোষণা দেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ ।
এদিকে সকাল থেকে আদালত চত্বরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।