গোমস্তাপুরে পাঁচ ভূয়া পরীক্ষার্থী আটক

আব্দুস সালাম তালুকদার,গোমস্তাপুর প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার ইউসুফ আলী ডিগ্রী কলেজ কেন্দ্রে অন্যের হয়ে পরীা দেয়ার সময় পাঁচ ভূয়া পরীার্থীকে আটক করা হয়েছে। রোববার বিকালে কলেজ কর্তৃপরে সহায়তায় পুলিশ তাদের আটক করে। আটককৃতরা হল নিয়ামতপুর থানার সাহাদাৎ হোসেনের ছেলে মেহেদি হাসান(১৯), মান্দা উপজেলার আবুল হোসেনের ছেলে  আল-আমিন(২০), বাগমারা উপজেলার আব্দুল গনির ছেলে আল-আমিন (২১), বরাইগ্রাম উপজেলার আবুল হোসেনর ছেলে আব্দুল আওয়াল (১৯) ও নিয়ামতপুর উপজেলার হাফিজুর রহমানের ছেলে নাজমুল হাসান (১৯) । 
গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্র্মকর্তা (ওসি) ফিরোজ আহমেদ ও কলেজের অধ্য মোহসিন আলী  জানান, বিকালে ডিগ্রীর ইংরেজি বিষয়ের পরীায় প্রবেশপত্রের ছবি পরির্বতন করে অন্যের হয়ে পরীা দিচ্ছিল ওই পাঁচজন। এসময় সন্দেহ হলে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। এক পর্যায়ে তারা বিষয়টি স্বীকার করে। পরে পুলিশ গিয়ে ওই পাঁচজনকে আটক করে।
কলেজের অধক্ষ্য মোহসিন আলী  আরো জানান আটককৃত মেহেদি হাসান সে ২১৭২৫২৬ রোল নম্বর সাফিউর রহমানের পরিবর্তে, অল-আমিন সে ২৯০৩৪৫৭ রোল নম্বর সালাউদ্দিনের পরিবর্তে, আল-আমিন সে ২১৭২৫২১ রোল নম্বর জাহাঙ্গীরের পরিবর্তে, আব্দুল আওয়াল সে ২১৭২৫১২ রোল নম্বর মোফাজ্জুলের পরিবর্তে ও নাজমুল হাসান সে ২১৭২৫৩৬ রোল নম্বর রেজাউল পরিবর্তে পরীক্ষা দিচ্ছিল। পরে আটকৃকদের গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইয়াসির আরেফিনের ভাম্যমান আদালতের মাধ্যমে দুই বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।