গভীর শ্রদ্ধায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

গভীর শ্রদ্ধা আর ভালবাসয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছেন জেলাবাসী। দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়।
সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী-বেসরকারী ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। প্রভাত ফেরীতে সর্বস্তরের মানুষের পদচারণায় বায়ান্ন সেই দিন গুলো মনে করিয়ে দেয়। একুশের প্রথম প্রহর থেকে ফুলেফুলে সিক্ত হয় পৌরপার্কের কেন্দ্রীয় শহীদ মিনার। রাত ১২ টা এক মিনিটে শহীদদের স্মরণে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক সরদার সরাফত আলীসহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী। পরে পুলিশ সুপার বশির আহম্মেদ পিপিএম’র নেতৃত্বে পুলিশ প্রশাসন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ড. চিত্রলাখা নাজনীন’র নেতৃত্বে সদর উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষ পুষ্পস্তবক অর্পন করেন।
সকালে নবাবগঞ্জ সরকারি কলেজ প্রভাতফেরী শেষে কলেজ ক্যাম্পাসে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। এ সময় উপস্থিত ছিলেন অদ্যক্ষ প্রফেসর সুলতানা রাজিয়া। বিকেলে সচেতন নাগরিক কমিটি সনাক সাধারণ পাঠাগার চত্বরে আলোচনা সভার আয়োজন করে। সনাক আহবায়ক সাইফুল ইসলামের সভাপতিত্বে আলোচনায় অংগ্রহণ করেন, সানাউল হক পিন্টু, মনিম উদ দৌলা চৌধুরী, নসম মাহবুবুর রহমান মিন্টু।
সকাল ৯টায় নয়াগোলা উচ্চ বিদ্যালয় চত্ত্বরে দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিদ্যালয় কমিটির সভাপতি মাহতাব উদ্দীনের সভাপতি্েত্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ।
এদিকে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে জুমআর নামাজের পর মসজিদে মসজিদে দোয়া মাহফিল এবং গীর্জা ও মন্দিরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।

,