চককীর্তির ঘোড়দৌড় দেখে মুগ্ধ হলো হাজারো দর্শক

টানা প্রায় এক বছর ধরে চলা রাজনৈতিক অস্থিরতার মাঝেও গেল সোম ও মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চককীর্তি ইউনিয়নের হাজারো মানুষ সহিংসতার আত্মংক ভুলে নির্মল আনন্দ উপভোগ করেছে বাঙ্গালির ঐহিত্যের অন্যতম ঘোড়দৌড় দেখে। স্থানীয়দের আয়োজনে আয়োজিত ঘোড়দৌড় প্রতিযোগিতা দেখতে দূরদুরান্তের হাজার হাজার নারী-পুরুষ, শিশু ভীড় জমিয়েছিল চককীর্তি হাই স্কুল ও কলেজ প্রাঙ্গনে।
স্মরণকালে এই প্রথম এ অঞ্চলে আয়োজিত ব্যতিক্রমি এই ঘোড়দৌড় প্রতিযোগিতায় চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী ও নওগাঁর ১৫ জন প্রতিযোগিতর ১৫টি ঘোড়া অংশ নেয়। অংশগ্রহণকারীদের মাধ্যে একজন শিশু, একজন প্রতিবন্ধী ও একজন মেয়েও ছিল। যারা তাদের দৌড় প্রদর্শনের মাধ্যমে মুগ্ধ করে হাজারো দর্শককে।
বাঙ্গালির ঐতিহ্যের এই প্রতিযোগিতা দেখে স্থানীয় নানা বয়সী মানুষের দাবি প্রতি বছরই আয়োজন করা হউক এমন মনোমুগ্ধকর আয়োজন। দু’দিনের এই প্রতিযোগিতায় রাজশাহীর তানোর উপজেলার ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র শাকিল সবাইকে পেছনে ফেলে প্রথম স্থান লাভ করে।
খেলা শেষে প্রতিযোগিদের মাঝে পুরষ্কার বিতরণ করেন স্থানীয় সমাজসেবক সইবুর রহমান, জাহাঙ্গীর আলম ও আবুল কালাম আজাদ ভাদু। আয়োজকের পক্ষ থেকে প্রথম তিনজনকে বিশেষ পুরুষ্কার এবং সকল অংশগ্রহনকারীকে সান্তনা পুরস্কার প্রদান করা হয়।

, ,