প্রাণের সঙ্গে পুড়ল ২৫ লক্ষাধিক টাকার মালামাল

নিজেস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শিবগঞ্জ বাজারে সোমবার সন্ধায় ১৮ দল কর্মীদের দেয়া আগুনে পুড়ে মারা গেছেন শিবগঞ্জ উপজেলা বনিক সমিতির সভাপতি এনামুল হক। সেই আগুনে অন্তত ২৫ লাক্ষাধিক টাকার মালামাল পুড়ে গেছে। এই ঘটনার পর মঙ্গলবার উপজেলার অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে ও এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।
প্রত্যদর্শীরা জানান সোমবার সন্ধায় শিবগঞ্জ বাজার এলাকা থেকে যুবদল নেতা সালাউদ্দীনকে যৌথ বাহিনী গ্রেফতারের পরপরই শিবগঞ্জ বাজারের আওয়ামীলীগ ও জাসদ সমর্থক কয়েকজনের দোকানে আগুন দেয় ১৮ দল কর্মীরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় ৫ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সম হলেও দোকানের মালামাল পুড়ে যায়। পরে পুড়ে যাওয়া দোকান থেকে রাত ১১ টায় এনামুলের লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিস কর্মীরা। ফায়ার সার্ভিস কর্মকর্তা মোহাঃ শাকির আলম জানান আগুনে পুড়ে কয়েকটি দোকানের প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। তিনি আরো জানান আগুন নেভাতে গিয়ে ১৮ দল কর্মীদের হামলায় ফায়ার সার্ভিসের একটি গাড়িও ক্ষতিগ্রস্ত্র হয়েছে।
এব্যাপারে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম মিজানুর রহমান জানান লাস ময়না তদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে ও মামলার দায়েরের প্রস্তুতি চলছে। তিনি আরো জানান যৌথবাহিনীর টহল অব্যাহত রয়েছে এবং জীবন যাত্রা স্বাভাবিক হতে শুরু করেছে। য়তির পরিমান ব্যাপক হলেও নির্দিষ্ট করে কিছু বলা যাচ্ছে না। অপরাধী গ্রেফতারের বিষয়ে তিনি জানান খুব শীঘ্রই তদন্ত সাপেে ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার কওর আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

,