চাঁপাইনবাবগঞ্জে দু' হত্যাকান্ডের আরো ৪ আসামি গ্রেপ্তার, ৩৭ ককটেল উদ্ধার



চাঁপাইনবাবগঞ্জের আওয়ামী লীগ নেতা ও জেলা পরিষদ সদস্য আব্দুস সালামসহ জোড়া খুনের  মামলায় আরো চার আসামিকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার গ্রেফতারকৃতদের দেয়া তথ্য অনুযায়ী চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ঢোরবোনা কবরস্থান এলাকা থেকে ৩৭ টি ককটেল ও চাইনিজ কুড়ালসহ  ১৩ টি দেশীয় অস্ত্র উদ্ধার করেছে। 
এর আগে সোমবার চট্টগ্রাম থেকে আসামীদের গ্রেপ্তার করা হয়। 
গ্রেপ্তারকৃতরা হলো, শিবগঞ্জে ঢোরবোনা গ্রামের জেন্টু আলীর ছেলে আজম আলী (৩৯) একই এলাকার ময়েজ আলীর ছেলে সারহব আলী (২২), সদর উপজেলার বোলতলা চকবহরম গ্রামের যুবায়ের রহমানরে ছেলে তাজ হাসান হৃদয় (২১) ও শিবগঞ্জে রসিক নগর গ্রামের মৃত আলাউদ্দিনের ছেলে ফিরোজ (২৮)।



চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম জানান, তথ্য প্রযুক্তির মাধ্যমে আসামিদের অবস্থান নিশ্চিত হয়ে চট্টগ্রামে অভিযান চালায় জেলা গোয়েন্দা পুলিশের একটি দল। সেখান থেকে এজাহারভুক্ত চার আসামিকে গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, চট্টগ্রাম থেকে গ্রেপ্তার হওয়া চারজনই হত্যার সঙ্গে সরাসরি জড়িত এবং তাদের দেয়া তথ্য অনুযায়ী পুলিশ সোমবার রাত ও মঙ্গলবার সকালে শিবগঞ্জ উপজেলার ঢোরবোনা কবরস্থানে ও আশপাশে অভিযান চালানো হয়। অভিযানে ককটেল উদ্ধার করা হয়। 
এ ককটেলগুলো হত্যাকাণ্ডের সময় হত্যাকারীদের সঙ্গে ছিল, তবে সেগুলো বিস্ফোরণের প্রয়োজন হয়নি।
জেলা গোয়েন্দা পুলিশের এসআই আসগর আলী জানান, গ্রেফতারকৃতদের তথ্য  অনুযায়ী চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ঢোরবোনা কবরস্থান ও আরো দুটি স্থানে অভিযান চালিয়ে ৩৭ টি ককটেল ও চাইনিজ কুড়োলসহ ১৩ টি দেশি অস্ত্র উদ্ধার করা হয়। পরে  রাজশাহী থেকে বোমা ডিসপোজাল দল ককটেলগুলো উদ্ধার করে ধ্বংস করে। 
তিন আরও জানান, বিকালে আসামি সাহেব আলী ও তাজ হাসান হৃদয় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

উল্লেখ্য, গত ২৭ জুন শিবগঞ্জ উপজেলার রানীহাটি এলাকায় খুন হন নয়ালাভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য আব্দুস সালাম ও স্কুল শিক্ষক আব্দুল মতিন আলী। ওই জোড়া খুনে আব্দুস সালামের স্ত্রী ফেরদৌসী বেগম বাদী হয়ে বিএনপি নেতা ও নয়ালাভাঙ্গা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আশরাফুল হকসহ ৫২ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ২০-২৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন। পুলিশ এ মামলায় এখন পর্যন্ত ১১ জনকে গ্রেপ্তার করেছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ০৯ জুলাই ২০২৪