চাঁপাইনবাবগঞ্জে শিশু হত্যার দায়ে একজনের যাবজ্জীবন কারাদণ্ড



চাঁপাইনবাবগঞ্জে শিশু হত্যার দায়ে মো. মোখলেসুর ওরফে মুখলেসুর রহমান (৫২) নামের একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে তাকে  ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও অপর একটি ধারায় তিনবছর সশ্রম কারাদণ্ড ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ১ মাস বিনাশ্রম  কারাদণ্ড প্রদান করেন আদালত।
 রায়ে উল্লেখ করা হয়, আসামিকে একটি সাজার পর অপর সাজাটি ভোগ করতে হবে।  

 রবিবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র দায়রা জজ মোহা. আদীব আলী আসামীর উপস্থিতে এ রায় ঘোষণা করেন। 

 দণ্ডিত ব্যক্তি জেলার গোমস্তাপুর উপজেলার বাঙ্গাবাড়ী ইউনিয়নের দাঁড়িপাতা টেন্ডার গ্রামের মৃত সোহরাব হোসেনের ছেলে। 

মামলার বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. নাজমুল আজম জানান, ২০২২ সালের ২১ ফেব্রুয়ারি হামিম নামের সাত বছরের এক শিশু খেলতে বের হয়ে নিখোঁজ হয়। পরে দিন ২২ ফেব্রুয়ারি দাঁড়িপাতা গ্রামের একটি ফসলের ক্ষেত থেকে হামিমের মরদেহ উদ্ধার করে পুলিশ। এঘটনায় একই দিন হামিমের পিতা  রেজাউল করিম বাদী হয়ে গোমস্তাপুর থানায় মামলা দায়ের করেন। 
 তিনি আরো জানান, শিশু হামিম মো. মোখলেসুর ওরফে মুখলেসুর রহমানের চায়ের দোকানে বসে রিমোর্ট নিয়ে টিভির চ্যানেল পরিবর্তন করতে থাকে। এক পর্য়ায়ে মুখলেসুর ক্ষিপ্ত হয়ে শ্বাসরোধ করে হামিমকে হত্যা করে একটি ফসলের ক্ষেতে ফেলে রাখে। মামলার একদিন পর মুখলেসুরকে আটক করে পুলিশ।
মামলার তদন্তকারী কর্মকর্তা গোমস্তাপুর থানার তৎকালীন ওসি দিলীপ কুমার দাস একই বছরের ৩১ মে তদন্ত শেষে মুখলেসুর রহমানকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। 

মামলার দীর্ঘ শুনানী ও সাক্ষগ্রহণ শেষে আদালতের বিচারক এই দন্ডাদেশ প্রদান করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ২৩ জুন, ২০২৪