চাঁপাইনবাবগঞ্জে জোড়া খুনে ৫২ জনকে আসামি করে মামলা, গ্রেপ্তার ২



চাঁপাইনবাবগঞ্জে জেলা পরিষদের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুস সালামসহ এক স্কুল শিক্ষক হত্যার ঘটনায় মামলা করা হয়েছে। মামলায় বিএনপি নেতা ও নয়ালাভাঙ্গা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আশরাফুল হকসহ ৫২ জনকে আসামি করা হয়। একই সঙ্গে অজ্ঞাত আরও ২০-২৫ জনকে আসামি করা হয়। 
মামলা দায়েরের পর দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। 
শনিবার বিকালে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।
গ্রেপ্তারকৃতরা হলেন, এই মামলার প্রধান আসামি রানীহাটি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যানের স্ত্রী আনোয়ারা বেগম আম্বিয়া (৪৫) ও শিবগঞ্জের ঘোড়াপাখিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. আশরাফুল হক।
ওসি সাজ্জাদ হোসেন জানান, শুক্রবার রাতে নিহত সালামের স্ত্রী ফেরদৌসী বেগম বাদি হয়ে মামলাটি দায়ের করেন। হত্যা মামলায় ৫২ জনের নাম উল্লেখ করা হয়। একই সঙ্গে অজ্ঞাত আরও ২০-২৫ জনকে আসামি করা হয়েছে। মামলাটিতে বিএনপি নেতা ও নয়ালাভাঙ্গা ইউনিয়ন পরিষদেও সাবেক চেয়ারম্যান আশরাফুল হকের নাম রয়েছে। মামলা দায়েরের পর এজাহারনামীয় দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। 
এদিকে নিহত সালামের স্ত্রী ফেরদৌসী বেগম বাদি হয়ে মামলা করলেও নিহত আব্দুল মতিনের পরিবার কোন মামলা করেনি।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে জেলার শিবগঞ্জ উপজেলার রানীহাটি কলেজের সামনে জেলা পরিষদ সদস্য আব্দুস সালাম তার সঙ্গীদের নিয়ে বসেছিলেন। এসময় দুর্বৃত্তরা অতর্কিতে ককটেল, গুলি ও ধারালো অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালায়। এতে আব্দুস সালাম ঘটনাস্থলে এবং আব্দুল মতিনকে হাসপাতালে নেয়ার পথে মারা যান। 
নিহত সালাম শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা গ্রামের এত্তাজ আলীর ছেলে। অপরজন হলেন একই ইউনিয়নের ফতেপুর গ্রামের মৃত মান্নান আলীর ছেলে আব্দুল মতিন। তিনি হরিনগর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ২৯ জুন ২০২৪